Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রবীণ আ.লীগ নেতা জহুর আহমেদ মারা গেছেন, শিক্ষামন্ত্রীর শোক

সারাবাংলা ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০২৪ ০০:০১

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক হাজী জহুর আহমেদ মারা গেছেন। প্রবীণ এ রাজনীতিকের মৃত্যুতে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ আওয়ামী লীগ নেতারা গভীর শোক জানিয়েছেন।

নগর আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জহুর আহমেদ। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, চার ছেলে ও চার মেয়ে রেখে গেছেন।

জহুর আহমেদের মৃত্যুতে দেওয়া শোকবার্তায় চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘হাজী জহুর আহমেদ দলের দুঃসময়ে সব আন্দোলন-সংগ্রামে অগ্র সেনানী ছিলেন। তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার বিশ্বস্ত কর্মী ছিলেন। তার মৃত্যুতে আমরা দলের একজন পরীক্ষিত নেতাকে হারালাম।’

এ ছাড়া তার মৃত্যুতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

এদিকে, প্রয়াতের জানাজা শনিবার বিকেলে নগরীর আগ্রাবাদে বহুতল কলোনি মাঠে অনুষ্ঠিত হয়েছে। এতে শরিকদের উদ্দেশে আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘প্রয়াত জননেতা হাজী জহুর আহমেদ একজন পরিচ্ছন্ন রাজনীতিক ছিলেন। তিনি আমৃত্যু বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হিসেবে আওয়ামী লীগের কঠিন সময়গুলোতে সাংগঠনিক কর্মকাণ্ড ও দলীয় কর্মসূচিতে সক্রিয় ছিলেন। দলের প্রত্যেক স্তরের নেতাকর্মীদের সাথে তার সম্পর্ক ছিল আন্তরিক। তাই তিনি সকল স্তরের নেতাকর্মীদের কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন।’

চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও শফিক আদনান, আইনবিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেনসহ দলের নেতাকর্মীরা জানাজায় অংশ নেন। এরপর নগরীর ফকিরহাটে পারিবারিক কবরস্থানে জহুর আহমেদকে দাফন করা হয়।

সারাবাংলা/আরডি/পিটিএম

জহুর আহমেদ শিক্ষামন্ত্রী শোক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর