Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাধক আব্দুল খালেক দেওয়ান দরবারে ৯৭তম বার্ষিক অনুষ্ঠান কাল

সারাবাংলা ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৫৪

ঢাকা: ‘পালাগান সম্রাট’ প্রখ্যাত মরমী সাধক আব্দুল খালেক দেওয়ান দরবারে ৯৭তম বার্ষিক ওরস উপলক্ষ্যে মিলাদ মাহফিল ও রাতব্যাপী বাউল গান আসরের আয়োজন করা হয়েছে। সাধক কবির বাড়ি রাজধানীর কেরাণীগঞ্জের বামনশুরে সোমবার (১৩ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ তথা ২৬ ফেব্রুয়ারি ২০২৪) এ অনুষ্ঠান হবে। এই আয়োজনে উপস্থিত থাকবেন বাংলাদেশের বাউলগান ও পালাগানের প্রখ্যাত শিল্পী ও সাধকরা।

রোববার (২৫ ফেব্রুয়ারি) ‘খালেক দেওয়ান ট্রাস্ট’র পক্ষ থেকে গণমাধ্যমগুলোতে পাঠানো এক সংবাদ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাতব্যাপী ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন পরিকল্পনা মন্ত্রণালয়ের মহাপরিচালক মুহাম্মদ শুকুর আলী, কেরাণীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ, জাতীয় পুরস্কারপ্রাপ্ত খ্যাতিমান লোকসংগীত শিল্পী কিরণ চন্দ্র রায়, কেরাণীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ ফয়সল বিন করিম প্রমুখ।

‘খালেক দেওয়ান ট্রাস্ট’র পক্ষে আব্দুল খালেক দেওয়ানের নাতি ও বাউলধারার সংগীত শিল্পী উজ্জল দেওয়ান রাতব্যাপী এ অনুষ্ঠানে সম্পর্কে জানান, সোমবার সন্ধ্যা ৭টায় মিলাদ ও দোয়া, রাত ৮টায় আলোচনা অনুষ্ঠান এবং এরপর রাত ৯টা থেকে সারারাত বাউল গানের আসর ও ভোর সাড়ে ৪টায় তোবারক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটবে।

সারাবাংলা/পিটিএম

৯৭তম বার্ষিক অনুষ্ঠান সাধক আব্দুল খালেক দেওয়ান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর