Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভৈরব নদে পড়ে শ্রমিকের মৃত্যু, ১৯ ঘণ্টা পর লাশ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫০

যশোর: যশোরের অভয়নগরে ভৈরব নদে পড়ে নিখোঁজ হ্যান্ডলিং শ্রমিক কাইয়ুম সর্দারের (৩৫) লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরিরা। নিখোঁজের ১৯ ঘণ্টা পর সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে তার লাশটি উদ্ধার করা হয়। গতকাল কার্গো জাহাজ থেকে পণ্য নামানোর সময় পানিতে পড়ে নিখোঁজ হন তিনি।

কাইয়ুম সর্দার উপজেলার শুভরাড়া ইউনিয়নের শুভরাড়া গ্রামের মো. শরিয়াতুল্লাহর ছেলে। কাইয়ুমের স্ত্রী এবং এক ছেলে ও এক মেয়ে সন্তান রয়েছেন।

অভয়নগর থানার উপপরিদর্শক (এসআই) দেলোয়ার বলেন, আমি ঘটনাস্থানে গিয়েছিলাম তথ্য সংগ্রহ করেছি। নিখোঁজ কাইয়ুম অসাবধানতাবশত সারের বস্তা নিয়ে পানিতে পড়ে যান। আজ দুপুরে খুলনা বিভাগীয় ফায়ার সার্ভিসের ডুবুরিরা তাঁর লাশ উদ্ধার করেছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

স্থানীয় লোকজন জানান, গতকাল রোববার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার মহাকাল মিস্ত্রিপাড়া সংলগ্ন মেসার্স দেশ ট্রেডিংয়ের ২ নম্বর ঘাটে কাইয়ুম হ্যান্ডলিং শ্রমিক হিসেবে কাজ করছিলেন। পরে সারের বস্তাসহ পা পিছলে ভৈরব নদীতে পড়ে যান। স্থানীয় শ্রমিকদের সহায়তায় আজ সোমবার দুপুরে ২টার দিকে তার লাশ উদ্ধার করের ডুবুরিরা।

কাইয়ুমের শ্যালক ইয়াছিন মোল্লা বলেন, এমভি তিশান নামের একটি কার্গো থেকে টিএসপি সারের বস্তা আনলোডের কাজ করছিলাম। আমি কাইয়ুম ভাইয়ের পাশে আমার মাথায় ও বস্তা ছিল। আমিও হ্যান্ডলিং শ্রমিক হিসেবে কাজ করি। এমন সময় কাইয়ুম ভাই মাথায় বস্তাসহ পানিতে পড়ে যান। আমি ধরতে গিয়েও ব্যর্থ হই। তাৎক্ষণিক উপস্থিত অন্য শ্রমিকেরা তাঁকে খোঁজার চেষ্টা করেন। কিন্তু সেই থেকে তাঁকে খোঁজ করার চেষ্টা করেও পাওয়া সম্ভব হয়নি। আজ ১৯ ঘণ্টা পর তার লাশ পাওয়া গেছে। দেশ ট্রেডিংয়ের পক্ষ থেকে কোনো সহায়তা করা হয়নি।

কয়েকজন শ্রমিক বলেন, দেশ ট্রেডিং অনেক বড় একটা কোম্পানি কিন্তু তাদের ঘাট লেবার পানিতে পড়ে নিখোঁজ হওয়ার সংবাদ পেলেও তাদের পক্ষ থেকে কোনো উদ্ধার তৎপরতা দেখা যায়নি। যেটা খুবই দুঃখজনক।

নিহতের স্বজনেরা জানান, কাইয়ুমের পরিবার খুবই হতদরিদ্র। তার মা-বাবা কেউ বেঁচে নেই। স্ত্রীসহ এক ছেলে ও একটি মেয়ে রয়েছে। তাই দেশ ট্রেডিংয়ের পক্ষ থেকে বড় ধরনের একটা আর্থিক সহায়তার দাবি করেন স্বজনেরা।

এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য দেশ ট্রেডিংয়ের অফিসে গেলেও কর্তৃপক্ষের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অভয়নগর নওয়াপাড়া হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মণ্ডল বলেন, মাথায় বস্তাসহ কাইয়ুম নদীতে পড়ে যান। ১৯ ঘণ্টা পর তার লাশ উদ্ধার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর