Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষক-শিক্ষার্থীদের মদপান: ২ শিক্ষক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১৩

মাদারীপুর: জেলার শিবচর উপজেলায় স্কুল থেকে শিক্ষা সফরে গিয়ে শিক্ষক-শিক্ষার্থীরা একসঙ্গে মদপান করার অভিযোগ উঠেছে। শিক্ষার্থী বিদেশি মদের বোতল থেকে শিক্ষককে মদ ঢেলে দিচ্ছে, আবার শিক্ষকের সামনেই শিক্ষার্থীদের আনন্দ-উলাস করে মদপান করতে দেখা যায়। এমন ভিডিও সামাজিক মাধ্যম ফেসবুক ও টিকটকে ছড়িয়ে পড়েছে। ঘটনাটি গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) ঘটলেও গতকাল সোমবার (২৬ ফেব্রুয়ারি) জানাজানি হলে জেলা জুড়ে সমালোচনা শুরু হয়।

বিজ্ঞাপন

এ ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। উপজেলা প্রশাসন তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে মঙ্গলবারের (২৭ ফেব্রুয়ারির) মধ্যে তদন্ত রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এ ঘটনা ক্ষুদ্ধ এলাকাবাসী ও অভিভাবকরা। এদিকে অভিযুক্ত শিক্ষকরা বলছেন, শিক্ষার্থীরা ভাইরাল হতে মদের বোতলে জুস ভরে এমন কাণ্ড ঘটিয়েছে।

জানা যায়, গত শনিবার উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চ বিদ্যালয় কর্তৃক শিক্ষা সফরে নারায়নগঞ্জের সোনারগাঁও থেকে ফেরার পথে এ ঘটনা ঘটে। গত শনিবার ভোরে বিদ্যালয়ের ১৬ জন শিক্ষক-শিক্ষিকা ও ৪১ জন শিক্ষার্থী শিক্ষা সফরের উদ্দেশ্য সোনারগাঁও যান। সঙ্গে নেওয়া হয়নি কোনো শিক্ষার্থীর অভিভাবক।

শিক্ষা সফর শেষে এলাকায় ফেরার পর সামাজিক মাধ্যম ফেসবুক ও টিকটকে শিক্ষক-শিক্ষার্থীদের মদ পানের ভিডিও ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মো. ওয়ালিদ মোরশেদ মদের বোতল হাতে নিয়ে মদ ঢালছেন এবং শিক্ষার্থীদের হাতে মদের বোতল দিচ্ছেন।

ভিডিওটি দেখার পর অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এ ঘটনায় গত সোমবার অভিযুক্ত শিক্ষক মো. ওয়ালিদ মোরশেদ ও আল নোমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার মো. মাকসুদুর রহমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। মঙ্গলবারের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত রিপোর্ট প্রদান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্ত কমিটির অপর সদস্যরা হলেন- উপজেলা একাডেমিক সুপার ভাইজার মো. আসাদুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী।

বিজ্ঞাপন

অভিযুক্ত শিক্ষক ওয়ালিদ মোরশেদ বলেন, ‘ভাইরাল হতে শিক্ষার্থীরা মদের বোতলে জুস খাচ্ছিল। আমি নিয়ন্ত্রণ রাখতে ওদের নিষেধ করেছি। সবই মজার ছলে হয়েছে। সিরিয়াস কিছু না। তাও আমাকের সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন শিকদারও একই দাবী করে বলেন, ‘শিক্ষকদের কোনো দোষ না। তারা শিক্ষার্থীদের সঙ্গে কোনো অসামাজিক কাজ করেনি। তাও সঠিক তদন্তের স্বার্থে তদন্ত কমিটি করা হয়েছে।’

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল্লাহ আল মামুন বলেন, ‘অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুসারে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/এনএস

টপ নিউজ মাদারীপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর