Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৮ হাসপাতাল-ল্যাবে অভিযান, শাস্তি-কৈফিয়ত তলব

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২১:০৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার মিলিয়ে আটটি প্রতিষ্ঠানে একযোগে অভিযান চালিয়েছে স্বাস্থ্য বিভাগ। বিভিন্ন অনিয়মের অভিযোগে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) চট্টগ্রামের সিভিল সার্জন মো. ইলিয়াছ চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্বাস্থ্য বিভাগের লাইসেন্স না থাকায় নগরীর পাঁচলাইশের সিপিআরএল ল্যাবের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ চিকিৎসক না থাকায় পাঁচলাইশের জেনেটিক ল্যাবের অ্যান্ডোসকপি ও ইসিজি বিভাগের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। একই কারণে মেডিহেলথ ডায়াগনস্টিক সেন্টারের এক্সরে ও আলট্রাসনোগ্রাফী বিভাগের কার্যক্রমও বন্ধ ঘোষণা করা হয়েছে। এ দু’টি প্রতিষ্ঠানের কাছে কৈফিয়ত তলব করা হয়েছে।

এদিকে নগরীর জামালখানে ল্যাব এক্সপার্ট, সেনসিভ (প্রাইভেট) লিমিটেড, ইনোভা হসপিটাল লিমিটেড অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার এবং ওআর নিজাম রোডে মেট্রোপলিটন হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার লিমিটেডের কাছে বিভিন্ন অনিয়মের জন্য কৈফিয়ত তলব করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগের লাইসেন্স না থাকা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখা, কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ সংক্রান্ত তথ্য সংরক্ষণ না করা এবং ডিপ্লোমা সনদবিহীন টেকনিশিয়ানকে দিয়ে রক্তের নমুনা সংগ্রহসহ আরও কিছু অনিয়ম এ সব প্রতিষ্ঠানে পাওয়া গেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সারাবাংলা/আইসি/একে

অভিযান ল্যাব স্বাস্থ্য অধিদফতর হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর