Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একই বাসায় গ্যাস লাইনের লিকেজে ২ বার বিস্ফোরণ, দগ্ধ ৭

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৫৪

ঢাকা: রাজধানীর শাহজাহানপুর ঝিল মসজিদ এলাকার একটি বাসায় সকাল-সন্ধ্যায় দুই বার গ্যাস লাইনের লিকেজ বিস্ফোরণে সাত জন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে ছয় জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে ও সন্ধ্যা ছয়টার দিকে জিল মসজিদ মোহনা টেইলার্স গলির ৫৩ নম্বর বাড়িতে পর পর দুই বার এই বিস্ফোরণ ঘটে।

আগুনে দগ্ধরা হলেন- পাঁচতলা বাড়ির নিচতলার ভাড়াটিয়া মিন্টু হাওলাদার (৪০), তার মেয়ে মারিয়া ইশরাত (১৯), সেনেটারি মিস্ত্রি মনির হোসেন (৪১), দেলোয়ার হোসেন (৫৭), প্রতিবেশী আলী আকবর (৩৫), বাচ্চু মিয়া (৪৫)। এ ছাড়া, ইসলামীয়া হাসপাতালে আছেন সিরাজুল ইসলাম (৪৮)।

দগ্ধ মিন্টু হাওলাদার বলেন, ‘বাড়ির নিচতলায় তাদের ভাড়া বাসায় বাথরুমে ও রান্নাঘরে মাঝে-মধ্যেই গ্যাসের গন্ধ পাওয়া যেত। তবে কোথা থেকে লিকেজ হয়ে গ্যাস বের হতো তা খুঁজে পাইনি। আজ সকাল ৮ টার দিকে সেই রান্না ঘরে হঠাৎ করেই গ্যাস লিকেজ থেকে আগুন ধরে যায়। এতে আমি ও প্রতিবেশি বাচ্চু মিয়া দগ্ধ হন।’

মিন্টু হালদারের স্ত্রী ঝর্ণা আক্তার জানান, সকালেই তাদের বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। সকালের ঘটনার পর সন্ধ্যায় এটি মেরামতের জন্য সেনেটারি মিস্ত্রি যায়। তখন সেখানে ফের আগুনের ঘটনা ঘটে। এতে সেনেটারি মিস্ত্রিসহ মিন্টুর মেয়ে মারিয়াও দগ্ধ হন। পরে তাদেরও বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, মিন্টু হাওলাদারের শরীরের ৪০ শতাংশ, মারিয়ার ২২ শতাংশ, বাচ্চুর ৬ শতাংশ ও মনিরের বাম হাত সামান্য দগ্ধ হয়েছে। সবাইকে চিকিৎসাধীন রাখা হয়েছে।

এদিকে, শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুজিত কুমার সাহা জানান, শাহজাহানপুর ঝিল মসজিদের পাশে একটি বাড়ির নিচ তলায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন। বিস্তারিত জানার জন্য পুলিশ ঘটনাস্থলে গেছে।

সারাবাংলা/এসএসআর/পিটিএম

গ্যাস লাইন টপ নিউজ বিস্ফোরণ লিকেজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর