Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবি শিক্ষার্থীদের লেখা বইয়ের প্রদর্শনী

জবি করেসপন্ডেন্ট
২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০০:১১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের লেখা কবিতা ও উপন্যাসের বিভিন্ন বই নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় কবি-লেখক-পাঠক ফোরামের উদ্যোগে প্রদর্শনীটি অনুষ্ঠিত হয়েছে ক্যাম্পাসের ভাস্কর্য চত্বরে।

প্রদর্শনী নিয়ে তরুণ লেখক ফয়সাল আকন্দ বলেন, আমাদের উচিত সাহিত্যের জন্য উপযুক্ত পরিবেশ তৈরি করা। এতে নতুনরা আগ্রহী হবে। পাশাপাশি যারা লিখছেন, তাদেরও গতি বাড়বে।

এ আয়োজনে যারা সহযোগিতা করেছেন, সেসব কবি-লেখক-পাঠকদের আন্তরিকতাকে সাধুবাদ জানান ফয়সাল আকন্দ। বলেন, সবার সহযোগিতা পেলে আমরা আগামীতে আরও সমৃদ্ধ ও বড় পরিসরে এ আয়োজন অব্যাহত রাখব।

আরেক লেখক সোহাগ ঘোষ বলেন, নবীন লেখকদের অবস্থা সমাজে দলিত শ্রেণির মতোই। ধরেই নেওয়া হয় তাদের লেখা যথেষ্ট মানসম্মত নয়! নিজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের লেখা বইয়ের প্রদর্শনী ও বিক্রির আয়োজন প্রতিটি লেখকের কাছে স্বপ্নের মতো। আশা করছি আমাদের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তরুণ লেখক ও কবিদের উৎসাহ দেবে।

প্রদর্শনীতে যেসব বই স্থান পেয়েছে তার মধ্যে রয়েছে— সোহাগ ঘোষের নতুন বই উপেক্ষা ও স্কলার্স, ফয়সল আকন্দের ডাকনাম দিয়েছি চারু, কারিশমা ওয়াজেদ শ্রেয়সীর অশ্বমেধ, আতিক মেসবাহ্ লগ্নর মেঘবদল, সাকুরার আমি অবাস্তব আমি অদৃশ্য, সানোয়ার হোসেনের বুকের মিনারে বুনো কবুতর, জলচোখ, মুসাফিরের তাঁবু, চন্দ্রপুর, আয়াতুল্লাহ আর মাহমুদের যেখানে দুঃখরা নিরাপদে বাঁচে, আবদুল্লাহ আলম নূরের একদিন বন্ধ হবে, ইমরান হোসাইন আদিবের ফুল মানুষ, কাঠ গোলাপ ও নিয়তির কাঁটাতার, মেহেদী হাসান উজ্জ্বলের যে প্রেম এসেছিল, তুমি নামের অসুখ ও স্মৃতি বিভ্রম ও ফারজানা আক্তার ঝিমির আমি কুৎসিততাকে খুঁজি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

জগন্নাথ বিশ্ববিদ্যালয় জবি জবি ক্যাম্পাস বই প্রদর্শনী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর