Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শবে বরাত নিয়ে বক্তব্য: ইসলামি বক্তা মাদানীর বিরুদ্ধে মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৪

চট্টগ্রাম ব্যুরো: শবে বরাত নিয়ে বিদ্বেষ সৃষ্টিকারী বক্তব্য দেওয়ায় ইসলামি বক্তা শায়খ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে। এ নিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সাইবার আইনে এ বক্তার বিরুদ্ধে আদালতে দু’টি মামলা দায়ের হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেছেন আরেক ইসলামি বক্তা ডক্টর মাওলানা মো. ইউসুফ জিলানী।

রাষ্ট্রপক্ষের কৌঁশুলি মেজবাহ উদ্দিন চৌধুরী সারাবাংলাকে জানিয়েছেন, ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবির মামলার আরজিতে আনা অভিযোগ গ্রহণ করে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার শাখাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

মামলার আরজিতে ইসলামি বক্তা শায়খ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানীর পাশাপাশি ‘রেগুলার দীন মিডিয়া’ নামে একটি ইউটিউব চ্যানেলের বিরুদ্ধেও অভিযোগ করা হয়েছে।

বাদি ইউসুফ জিলানীর অভিযোগ, গত ২৭ ফেব্রুয়ারি ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে শায়খ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানীর বক্তব্যের একটি ভিডিও তার দৃষ্টিগোচর হয়। ওই ভিডিওতে আকরামুজ্জামানে বক্তব্যের মাধ্যমে কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানের ধর্মীয় অনুষ্ঠান শবে বরাতকে অবমাননার মাধ্যমে ধর্মীয় বিশ্বাস ও অনুভূতিতে জঘন্যভাবে আঘাত করেছেন বলে তিনি অভিযোগ করেন।

অভিযোগকারী আরও উল্লেখ করেন, ইসলামের অপব্যাখা করে শায়খ আকরামুজ্জামান ইচ্ছাকৃতভাবে জ্ঞাতসারে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করেন এবং উসকানি দেন। এতে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার উপক্রম হয়েছে।

এর আগে, মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) একই অভিযোগে শায়খ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানীর বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে আরও একটি মামলা হয়। আহলে সুন্নাত ওয়াল জামাআতের সদস্য মো. ফুয়াদ বিন হাকিম মামলাটি করেন।

ওই মামলাও সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার শাখাকে তদন্তের জন্য আদালত নির্দেশ দিয়েছেন বলে জানান ট্রাইব্যুনালের পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী।

সারাবাংলা/আরডি/এমও

ইসলামি বক্তা ধর্মীয় অনুভূতি মাদানী শবে বরাত


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর