Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে পতাকা সমাবেশে শুরু অগ্নিঝরা মার্চের কর্মসূচি

সারাবাংলা ডেস্ক
২৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে পতাকা সমাবেশের মধ্য দিয়ে স্বাধীনতার মাস অগ্নিঝরা মার্চের মাসব্যাপী কর্মসূচি শুরু করেছে সেক্টর কমান্ডারস ফোরাম।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর লালদিঘী মাঠে ঐতিহাসিক ছয় দফা মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর পতাকা সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বাঙালির ইতিহাসের বাক পরিবর্তনের মাস এ ‘মার্চ’। স্বাধীনতার উত্তাল-অগ্নিঝরা মার্চ। বাঙালির আবেগ-চেতনা ও অনুপ্রেরণার উৎস এ মার্চ মাস বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাসের সবচেয়ে বড় অবিচ্ছেদ্য অংশ। এ মাসেই পাকিস্তানের পতাকা ছিঁড়ে উত্তোলন করা হয় বাংলাদেশের লাল-সবুজের পতাকা। ঐতিহাসিক ৭ মার্চ জগদ্বিখ্যাত ভাষণ দেন বঙ্গবন্ধু। উচ্চারিত হয়েছিল ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ ধ্বনি।’

তারা আরও বলেন, পরাধীন বাঙালিরা দেশকে শত্রুমুক্ত করতে সব শক্তি- সাহস- আবেগ-অনুভূতি একত্র করে ঝাঁপিয়ে পড়েছিল। আবার মার্চ মাসেই বঙ্গবন্ধুর জন্ম। ১৯৭১ সালের এ মাসেই তিনি গ্রেফতার হয়ে পাকিস্তানের কারাগারে ফাঁসির মঞ্চে গিয়েছিলেন। তাই মার্চ মাস বাঙ্গালির গৌরবময় মুক্তিযুদ্ধের অনন্য এক মাস।

সংগঠনের জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন ফোরামের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, মহানগর সভাপতি সরফরাজ খান চৌধুরী ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, সেলিম চৌধুরী, ফোরকান উদ্দিন আহমেদ, সাইফুন নাহার খুশী, আবদুল মালেক খাঁন, সাহেদ মুরাদ শাকু, ফজলুল হক সিদ্দিকী, আশেক মাহমুদ মামুন, রাজীব চন্দ, নবী হোসেন সালাউদ্দিন, কোহিনুর আকতার, রায়হান উদ্দিন, মফিজুর রহমান বাহাদুর এবং জহির খান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর