Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেইলি রোডের আগুনে মৃত বেড়ে ৪৫, পরিচয় মিলেছে ৩৯ জনের

স্টাফ করেসপন্ডেন্ট
১ মার্চ ২০২৪ ১০:৩৩

ঢাকা: রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজের কাচ্চি ভাই রেস্তোরাঁয় আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৫ জনের দাঁড়িয়েছে। এর মধ্যে ৩৯টি মরদেহের পরিচয় শনাক্ত করা হয়েছে। আর ছয়জনের পরিচয় পাওয়া যায়নি।

শুক্রবার (১ মার্চ) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা জেলা প্রশাসকের (ডিসি) পক্ষ থেকে মোস্তফা আব্দুল্লাহ আল নুর (এনডিসি) এ তথ্য জানান। পরিচয় শনাক্ত করার পর শুক্রবার ভোর থেকে মরদেহগুলো হস্তান্তর করা হয়।

মোস্তফা আব্দুল্লাহ আল নুর জানান, এখন পর্যন্ত মৃত ৪৫ জনের মধ্যে ৩৯ জনের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে। এর মধ্যে এখন পর্যন্ত ২৫ জনের লাশ তাদের স্বজনদের কাছে ঝুবিয়ে দেওয়া হয়েছে। স্বজনরা তাদের চেহারা, জামাকাপড় দেখে শনাক্ত করেন। এরপর পরিচয় নিশ্চিত হওয়ার পরই লাশগুলো তাদের কাছে দেওয়া হয়েছে। হস্তান্তরের এই সংখ্যা ক্রমান্বয়ে বাড়তে থাকবে।

তিনি আরও জানান, শনাক্ত না হওয়া ছয়জনের লাশের ভিতর পাঁচজনেরই চেহারা বুঝা যাচ্ছে। তবে তাদের স্বজনদের পাওয়া যায়নি। এখানে ১টি মাত্র লাশ যেটি পুড়ে একেবারে অঙ্গার হয়ে গেছে। সেই লাশটি ডিএনএ টেস্ট ছাড়া হস্তান্তর করা সম্ভব হবে না।

এর আগে, বেইলি রোডের ওই ভবনে বৃহস্পতিবার রাত ৯টা ৪৫ মিনিটে আগুন লাগে। ৯টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। রাত ১২টার দিকে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছিল। এর আগে রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর আগুন পুরোপুরি নেভাতে কাজ করছিল ফায়ার সার্ভিস।

ভবনটির ছাদসহ বিভিন্ন তলায় অনেকেই আটকা পড়েছিলেন। টার্ন টেবল ল্যাডার (টিটিএল) ব্যবহার করে ছাদ ও বিভিন্ন তলা থেকে সবাইকে উদ্ধারের চেষ্টা করছিলেন ফায়ার সার্ভিস, আনসার ও বিজিবি সদস্যরা।

সারাবাংলা/এসএসআর/এনএস

কাচ্চি ভাই রেস্তোরাঁ গ্রিন কোজি কটেজ টপ নিউজ বেইলি রোড


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর