Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেইলি রোডে অগ্নিকাণ্ডে মৃত বেড়ে ৪৬

স্টাফ করেসপন্ডেন্ট
১ মার্চ ২০২৪ ১২:২১

ঢাকা: রাজধানী ঢাকার বেইলি রোডের গ্রিন কোজি কটেজের কাচ্চি ভাই রেস্তোরাঁয় সৃষ্ট অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জন হয়েছে। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আশঙ্কাজনক অবস্থায় ১২ জন চিকিৎসাধীন আছেন।

শুক্রবার (১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে ঢামেক হাসপাতাল ও বার্ন ইনস্টিটিউটে ভর্তি রোগীদের দেখার পর উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

সামন্ত লাল সেন বলেন, অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জন হয়েছে। ঢামেক হাসপাতাল ও বার্ন ইনস্টিটিউটে আশঙ্কাজনক অবস্থায় ১২ জন চিকিৎসাধীন রয়েছেন। এই অগ্নিকাণ্ডের ঘটনায় পুরো ভবনটিতে বদ্ধ অবস্থায় তৈরি হয়েছিল। এই অবস্থায় সেখানে অতিরিক্ত ধোঁয়া ও তাপে কেউই শ্বাস নিতে পারছিলেন না। তাই যারা মারা গিয়েছেন সবাই শ্বাসনালী পুড়ে মারা গেছেন।’

তিনি আরও বলেন, ‘যারা চিকিৎসাধীন আছেন তারা কেউই শঙ্কামুক্ত নন। অনেক সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোন দিয়ে রোগীদের খোঁজ-খবর নেন। সবার চিকিৎসার দায়িত্ব তিনি নিজেই নিয়েছেন।’

এর আগে, বেইলি রোডের ওই ভবনে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৪৫ মিনিটে আগুন লাগে। ৯টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। রাত ১২টার দিকে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছিল। এর আগে রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর আগুন পুরোপুরি নেভাতে কাজ করছিল ফায়ার সার্ভিস।

ভবনটির ছাদসহ বিভিন্ন তলায় অনেকেই আটকা পড়েছিলেন। টার্ন টেবল ল্যাডার (টিটিএল) ব্যবহার করে ছাদ ও বিভিন্ন তলা থেকে সবাইকে উদ্ধারের চেষ্টা করছিলেন ফায়ার সার্ভিস, আনসার ও বিজিবি সদস্যরা।

সারাবাংলা/আরআইআর/এনএস

কাচ্চি ভাই রেস্তোরাঁ গ্রিন কোজি কটেজ টপ নিউজ বেইলি রোড


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর