Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বেইলি রোডে আগুনে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

স্টাফ করেসপন্ডেন্ট
১ মার্চ ২০২৪ ১৫:৪৫

ঢাকা: রাজধানীর বেইলি রোডের সাততলা গ্রিন কোজি কটেজের অগ্নিকাণ্ডের ঘটনায় কারও দায় থাকলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী।

শুক্রবার (১ মার্চ) ক্ষতিগ্রস্ত ভবনটি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন সুরক্ষা ও সেবা বিভাগের সচিব।

আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেন, এই ঘটনায় আমরা তদন্ত কমিটি গঠন করেছি‌। আমরা দেখতে চাই- এখানে কারও গাফিলতি আছে কি না, এই ভবনের ফায়ার সেফটি সম্পর্কিত বিষয়গুলোর অনুমোদন আছে কি না। এ ছাড়া অন্য যেসব প্রতিষ্ঠানের অনুমোদন নিয়ে ভবন নির্মাণ করা হয়, এই ভবনটি সেভাবে নির্মাণ করা হয়েছে কি না। আমরা সমস্ত কিছু পরীক্ষা করে দেখব, এখানে কারও গাফিলতি আছে কি না।

তিনি আরও বলেন, আমাদের পাঁচ সদস্যের তদন্ত কমিটির মাধ্যমে তা জানতে পারব। তদন্তে কারও গাফিলতি বা দায় থাকলে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বেইলি রোডে সাততলা ভবনের নিচতলার গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। আজ সকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এর আগে আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করে নিহত প্রত্যেককের পরিবারকে দাফন-কাফন ও লাশ পরিবহন বাবদ ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান। অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের সবাইকে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার কথা জানান তিনি।

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৪৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন অন্তত ২৫ জন। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিজ্ঞাপন

এর আগে, গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে ভবনটিতে আগুন লাগে। আগুন নেভানোর পর হতাহত ব্যক্তিদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়।

সারাবাংলা/কেআইএফ/এনএস

আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী গ্রিন কোজি কটেজ টপ নিউজ বেইলি রোড

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর