Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেইলি রোডে আগুনের ঘটনায় মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট
২ মার্চ ২০২৪ ১২:০১

ঢাকা: রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুনের ঘটনায় মামলা করা হয়েছে। শুক্রবার (১ মার্চ) দিবাগত রাতে পুলিশ বাদী হয়ে এই মামলা করেছে। মামলায় আসামিদের বিরুদ্ধে অবহেলাজনিত হত্যার অভিযোগ আনা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

শনিবার (২ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ডিএমপির রমনা জোনের সহকারী কমিশনার মোহাম্মদ সালমান ফার্সী মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বেইলি রোডের আগুন লাগার ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। এ ঘটনায় এখন পর্যন্ত কয়েকজন আটক আছেন। তাদের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

এর আগে, গতকাল শক্রবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় ভবনের নিচতলায় অবস্থিত ছোট রেস্টুরেন্ট চায়ের চুমুক’র ‍দুই মালিক ও কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজারকে আটক করে ডিএমপি। আটকেরা হলেন- চায়ের চুমুকের মালিক আনোয়ারুল হক ও শাকিল আহমেদ রিমন এবং কাচ্চি ভাইয়ের ম্যানেজার জিসান। তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

আগুনের ঘটনায় এখন পর্যন্ত মারা যাওয়া ৪৬ জনের মধ্যে ৪১ জনের নাম-পরিচয় শনাক্ত করা গেছে। এর মধ্যে ৪০ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকিদের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য ডিএনএ টেস্ট করা হবে।

এর আগে, গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৪৫ মিনিটে বেইলি রোডের ওই ভবনে আগুন লাগে। ৯টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। রাত ১২টার দিকে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছিল। এর আগে রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর আগুন পুরোপুরি নেভাতে কাজ করছিল ফায়ার সার্ভিস।

বিজ্ঞাপন

ভবনটির ছাদসহ বিভিন্ন তলায় অনেকেই আটকা পড়েছিলেন। টার্ন টেবল ল্যাডার (টিটিএল) ব্যবহার করে ছাদ ও বিভিন্ন তলা থেকে সবাইকে উদ্ধারের চেষ্টা করছিলেন ফায়ার সার্ভিস, আনসার ও বিজিবি সদস্যরা।

সারাবাংলা/ইউজে/এনএস

গ্রিন কোজি কটেজে বেইলি রোড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর