Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফি সমন্বয় নিয়ে ‘লুকোচুরি’র প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

ইবি করেসপন্ডেন্ট
২ মার্চ ২০২৪ ১৮:০৯

কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ে ফি সমন্বয় নিয়ে ‘লুকোচুরি’র প্রতিবাদে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ মার্চ) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন এবং সকাল সাড়ে ১০টায় ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা পৃথকভাবে এসব কর্মসূচি পালন করেন।

পরে শিক্ষার্থীরা কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়ার কাছে তিন দফা দাবিতে স্মারকলিপি জমা দেন। বিষয়টি সমাধানে শিক্ষার্থীদের আশ্বাস দেন তিনি।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- সমন্বয়ের ঘোষণা দেওয়া ফি অবশ্যই সমন্বয় করতে হবে। এরইমধ্যে যারা অতিরিক্ত ফি জমা দিয়েছে তাদের টাকা মাস্টার্সে সমন্বয় করতে হবে এবং জমাকৃত ফি একাডেমিক শাখার খাতায় লিপিবদ্ধ না করার বিষয়ে সংশ্লিষ্টদের জবাবদিহিতার আওতায় আনতে হবে।

মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে, ‘শিক্ষার্থীদের সঙ্গে প্রহসন বন্ধ হোক’, ‘মুখের বুলি নয়, বাস্তবায়ন চাই’, ‘আশ্বাসে করেছিলাম বিশ্বাস, তা শুধুই দীর্ঘশ্বাস’ সহ বিভিন্ন ফেস্টুন দেখা যায়। এ মানববন্ধনে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘ফি সমন্বয়ের বিষয়টি তোয়াক্কা না করে একাডেমিক শাখা পুনরায় ফি নিচ্ছে। ফি না দিলে আমাদের সনদসহ অন্যান্য কাগজ আটকিয়ে দিচ্ছে। এ জন্য বাধ্য হয়েই ফি দিচ্ছে অনেকেই। কারণ আমাদের পড়াশোনা শেষ। চাকরির ক্ষেত্রে এসব কাগজ অত্যাবশ্যকীয়। প্রশানস সমন্বয় করতে বলে এখন আবার টালবাহানা শুরু করেছে। অনবিলম্বে বিষয়টি সমাধান না হলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।’

সারাবাংলা/একে

ইবি ইসলামী বিশ্ববিদ্যালয় ফি লুকোচুরি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর