Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেইলি রোডে আগুন: নিহত আরও একজনের পরিচয় শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট
২ মার্চ ২০২৪ ১৯:০৮

ঢাকা: রমনা বেইলি রোডের ভবনের আগুনের ঘটনায় আরও একজনের মরদেহ শনাক্তের পর হস্তান্তর করা হয়েছে। তার নাম কে এম মিনহাজ উদ্দিন (২৬)।

শনিবার (২ মার্চ) সন্ধ্যার দিকে ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে মরদেহটি হস্তান্তর করা হয়। এসময় মিনহাজের বড় ভাই আমিনুল ইসলাম খান মরদেহটি বুঝে নেন।

রমনা থানার উপ পরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান বলেন, আগুনের ঘটনায় দগ্ধ মিনহাজের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গতকালই মিনহাজের পরিবার ঘড়ি ও পেটের অপারেশনের দাগ দেখে মরদেহ শনাক্ত করেছিল। তবে অন্য একটি পরিবার দাবি করায় ময়নাতদন্ত ও ডিএনএ নমুনা সংগ্রহের সিদ্ধান্ত নেওয়া হয়। এবং আজ মর্গে মিনহাজসহ আরও দু’টি মরদেহের ময়নাতদন্ত ও ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়।

তিনি আরও বলেন, ‘মিনহাজের মরদেহ দাবি করা অন্য পরিবারের পক্ষ থেকে জানানো হয়, এটা তাদের মরদেহ না। এরপর মিনহাজের পরিবারকে মরদেহটি হস্তান্তর করা হয়।’

ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে মিনহাজের মরদেহ শনাক্ত করেন বড় ভাই আমিনুল ইসলাম খান। তিনি জানান, তাদের বাড়ি চাঁদপুর সদর উপজেলার ইসলামপুর গাছতলা গ্রামে। বর্তমানে সবুজবাগ বাসাবো খেলার মাঠ এলাকায় থাকতো। তিন ভাইয়ের মধ্যে মিনহাজ ছিল ছোট। মিনহাজের হাতের ঘড়ি ও পেটের অপারেশনের দাগ দেখে মরদেহ শনাক্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘ঘটনার দিন মিনহাজ বন্ধুদের সঙ্গে বেইলি রোডের ওই ভবনের তৃতীয় তলায় খানাজ রেস্টুরেন্টে খেতে গিয়েছিল।’

রমনা থানার উপ পরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান বলেন, ‘বেইলি রোডের আগুনের ঘটনায় নিহত সহকারী রাজস্ব কর্মকর্তা শাহজালাল উদ্দিন, তার স্ত্রী গৃহিণী মেহেরুন্নেছা জাহান হেলালী ও তাদের সাড়ে ৩ বছরের মেয়ে ফায়রুজ কাশেম জামিরার মরদেহ গতকাল স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ মিনহাজ উদ্দিন নামে আরও এক মরদেহ হস্তান্তর করা হয়েছে। এখন পর্যন্ত এ নিয়ে ৪৪টি মরদেহ হস্তান্তর করা হয়েছে। বাকি দু’টি মরদেহ ময়নাতদন্তের পর ডিএনএ নমুনা মিলিয়ে তাদের দাবিদারের কাছে হস্তান্তর করা হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এমও

পরিচয় শনাক্ত বেইলি রোডে আগুন

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর