Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসরাইলকে ঠেকাতে একসঙ্গে কাজ করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

সারাবাংলা ডেস্ক
৩ মার্চ ২০২৪ ১২:২৩

ফাইল ছবি

ঢাকা: গাজায় যা হচ্ছে তা মানবতার বিরুদ্ধে অপরাধ বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। একইসঙ্গে ইসরাইলকে ঠেকাতে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তুরস্কের পর্যটন নগরী আনতালিয়ায় স্থানীয় সময় শনিবার (২ মার্চ) সন্ধ্যায় দেশটির রাষ্ট্রীয় টিভি চ্যানেল টিআরটি ওয়ার্ল্ড’কে দেওয়া এক সাক্ষাৎকারে পররাষ্ট্রমন্ত্রী এ মন্তব্য করেন। চলমান আনতালিয়া ডিপ্লোমেসি ফোরামে অংশ নিতে বর্তমানে দেশটিতে অবস্থান করেছেন তিনি। রোববার (৩ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

ড. হাছান মাহমুদ বলেন, ‘গাজায় যা হচ্ছে সেটি মানবতার বিরুদ্ধে অপরাধ। শুধু মানবতার বিরুদ্ধে অপরাধ নয়, সেখানে জাতিগত নিধন চলছে। সেখানকার মৃত্যু সংখ্যা বর্তমানে ৩০ হাজারের বেশি এবং এর বেশিরভাগ নারী ও শিশু। যুদ্ধের সব ধরনের প্রথা ভঙ্গ করছে ইসরাইল।’

‘আমরা এখন পর্যন্ত যুদ্ধ, গণহত্যা থামানোর জন্য যথেষ্ট উদ্যোগ দেখতে পাচ্ছি না এবং যুদ্ধ থামানোর জন্য আনতালিয়া ডিপ্লোমেসি ফোরাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে’- বলে হাছান মাহমুদ।

তিনি আরও বলেন, ‘১৯টি দেশের রাষ্ট্র বা সরকারপ্রধান এবং ৭০ জনের বেশি পররাষ্ট্রমন্ত্রী এবং সংশ্লিষ্ট মন্ত্রীরা এখানে অংশগ্রহণ করছেন। আমি মনে করি আমরা সবাই সম্মিলিতভাবে গাজায় সহিংসতা, গণহত্যা, জাতিগত নিধন বন্ধে ইসরাইলকে ঠেকানোর জন্য একসঙ্গে কাজ করতে পারি।’

সারাবাংলা/এনএস

গাঁজা টপ নিউজ তুরস্ক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর