Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধানমন্ডির কেয়ারি ক্রিসেন্ট প্লাজা সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট
৪ মার্চ ২০২৪ ২২:৫৮

সোমবার ডিএসসিসি ধানমন্ডির জেড আর রুপায়ন ও কেয়ারি ক্রিসেন্ট ভবনে অভিযান চালায়। এর মধ্যে কেয়ারি ভবনটি সিলগালা (ইনসেটে) করে দেওয়া হয়েছে। ছবি: সারাবাংলা

ঢাকা: পর্যাপ্ত অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকায় ধানমন্ডির কেয়ারি ক্রিসেন্ট প্লাজা সিলগালা করা হয়েছে। এছাড়াও কেয়ারি ক্রিসেন্ট ও রূপায়ণ জেড আর প্লাজার চার প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)’র ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ মার্চ) ধানমন্ডি এলাকায় দুপুর থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলা অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

অভিযানে সাত মসজিদ রোডে অবস্থিত কেয়ারি ক্রিসেন্ট প্লাজার অধিকাংশ রেস্টুরেন্ট বন্ধ পাওয়া যায়। কিন্তু সেখানে থাকা ‘ভিসা ওয়ার্ল্ড ওয়াইড’র অগ্নিনির্বাপন ব্যবস্থায় ব্যাপক দুর্বলতা পাওয়ায় প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও সামগ্রিকভাবে কেয়ারি ক্রিসেন্ট প্লাজার অগ্নিনির্বাপন ব্যবস্থার অপর্যাপ্ততা থাকায় পুরো ভবনটি সিলগালা করে দেওয়া হয়।

এর পর পাশের রূপায়ন জেড আর প্লাজায় অভিযান পরিচালনা করা হয়। সেখানকার অগ্নিনির্বাপন ব্যবস্থার ঘাটতি পাওয়ায় দ্য বুফে এম্পায়ার, বাফেট লাউঞ্জ ও বাফেট প্যারাডাইজ নামক প্রতিষ্ঠানগুলোর প্রতিটিকে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়।

আজকের অভিযানে সবমিলিয়ে চার প্রতিষ্ঠানকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়। অগ্নি প্রতিরোধ ও নির্বাপন আইন, ২০০৩ এর ১৮ ধারা অনুযায়ী এসব অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

অভিযানের সময়ে অন্যান্যের মধ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যারহাউজ ইনস্পেক্টর গোলাম মোস্তফাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরএফ/পিটিএম

কেয়ারি ক্রিসেন্ট প্লাজা সিলগালা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর