Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিষেকে ৬ ছক্কায় জাকেরের নতুন ইতিহাস

স্পোর্টস ডেস্ক
৪ মার্চ ২০২৪ ২৩:১০

সিরিজ বাঁচানোর ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ

কে বলবে আজ তার অভিষেক? নিজের প্রথম ম্যাচেই জাকের আলি যেভাবে ব্যাটিং করেছেন, সেটা এক কথায় অবিশ্বাস্য। তবে তার বীরত্বের রাতেও শ্রীলংকার কাছে ৩ রানে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশের। সিলেটে প্রথম টি-টোয়েন্টিতে দলকে জেতাতে না পারলেও জাকের গড়েছেন নতুন ইতিহাস। ৬ ছক্কা হাঁকিয়ে টি-২০তে এক ইনিংসে সবচেয়ে বেশি ছয় মারা বাংলাদেশি ক্রিকেটার এখন তিনিই।

২০৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। জাকের যখন ক্রিজে নামেন, দলের স্কোর তখন ৬৮ রানে ৪ উইকেট। জয়ের আশা অনেকটাই ফিকে হয়ে গেছে ততক্ষণে। তবে মাহমুদউল্লাহকে সাথে নিয়ে জাকেরের লড়াইটা শুরু সেখানেই। মাহমুদউল্লাহ ফিফটি করে ফিরলেও জাকের থেকেছেন শেষ ওভার পর্যন্ত। মাত্র ৩৪ বলে ৪টি চার ও ৬ ছক্কায় করেছেন ৬৮ রান। স্ট্রাইক রেট ছিল অবিশ্বাস্য ২০০! ৬ নম্বরে নেমে আগে কখনোই এত রান করতে পারেননি কোনও বাংলাদেশি ব্যাটার। ম্যাচ শেষ হওয়ার তিন বল আগে তার আউটেই শেষ হয়ে গেছে বাংলাদেশের জয়ের স্বপ্ন।

আর এই ৬টি ছক্কা মেরেই করেছেন নতুন রেকর্ড। বাংলাদেশের হয়ে এক ইনিংসে এত ছক্কা আগে কেউই মারেনি। এতদিন এক ইনিংসে ৫টি ছক্কা মেরে যৌথভাবে শীর্ষে ছিলেন নাজিমউদ্দিন, জিয়াউর রহমান, তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ। অভিষেক ম্যাচে তাদের সবাইকে ছাড়িয়ে জাকেরই এখন সবার উপরে।

সারাবাংলা/এফএম

টপ নিউজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ রেকর্ড ্জাকের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর