Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্মার্ট আইল‌্যান্ড প্রতিষ্ঠায় দক্ষিণ কোরিয়ার আগ্রহ

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ মার্চ ২০২৪ ২০:০৮

ঢাকা: তথ‌্যপ্রযুক্তি বিকাশে স্মার্ট আইল‌্যান্ড প্রতিষ্ঠায় বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়া।

মঙ্গলবার (৫ মার্চ) সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বাংলাদেশ নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিকের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বৈঠকে তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাক্ষাতে প্রতিমন্ত্রী ও রাষ্ট্রদূত পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়, বিশেষ করে ডাক, টেলিযোগাযোগ এবং তথ‌্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের অগ্রগতিসংক্রান্ত বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়া— বন্ধুপ্রতিম দুটি দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী দক্ষিণ কোরিয়া। বিগত দিনগুলোতে বাংলাদেশ-কোরিয়া সম্পর্ক অনেক এগিয়ে গেছে। আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরও এগিয়ে নিতে চাই। জ্ঞান বিনিময়, উদ্ভাবন, স্মার্ট ডাকঘর প্রতিষ্ঠা, টেলিযোগাযোগ অবকাঠামো এবং তথ‌্যযোগাযোগ প্রযুক্তি খাতে যৌথভাবে কাজ করার আরও সুযোগ রয়েছে।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশে স্মার্ট আইল্যান্ড প্রতিষ্ঠায় সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, গত এক দশক আগের বাংলাদেশ ও আজকের বাংলাদেশের মধ্যে অভাবনীয় পরিবর্তন ঘটে গেছে।

সারাবাংলা/ইএইচটি/টিআর

জুনাইদ আহমেদ পলক দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত প্রতিমন্ত্রী পলক

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর