Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএনসিসির অভিযানে ২ রেস্তোরাঁ সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট
৫ মার্চ ২০২৪ ২২:৩৬

ডিএনসিসির অভিযানে দুটি রেস্তোরাঁ সিলগালা করা হয়েছে। ছবি: সারাবাংলা

ঢাকা: অগ্নিনিরাপত্তা ব্যবস্থা না থাকায় দুটি রেস্তোরাঁ সিলগালা করে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ ছাড়া আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা, ট্রেড লাইসেন্স হালনাগাদ না থাকা ও অস্বাস্থ্যকর খাবার বিক্রি করায় আটটি রেস্তোরাঁকে এক লাখ ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের একাধিক দল গুলশান, মিরপুর ও উত্তরা এলাকার বেশ কিছু রেস্তোরাঁয় অগ্নিনিরাপত্তা ঝুঁকি আছে কি না, তা পর্যবেক্ষণ করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

ডিএনসিসির অঞ্চল-০৩-এর অন্তর্গত গুলশান ও ভাটারা এলাকায় অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন। এ সময় গুলশান-১ এলাকায় একটি চাইনিজ রেস্তোরাঁয় অগ্নিনির্বাপক ব্যবস্থা না থাকায় রেস্তোরাঁটি সিলগালা করা হয়। পাশাপাশি আবাসিক এলাকায় অবৈধভাবে বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা করায় অন্য একটি রেস্তোরাঁকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ খাবার পাওয়ায় এবং দায় স্বীকার না করায় একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়। এ ছাড়াও অভিযানে মাদানি অ্যাভিনিউ ও ভাটারা এলাকায় প্রায় দেড় কিলোমিটার রাস্তা ও ফুটপাথ অবৈধ দখলমুক্ত করা হয়েছে।

অঞ্চল-২-এর মিরপুরের রূপনগর এলাকায় অভিযান চালান আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান। অভিযানে অগ্নিনিরাপত্তা ব্যবস্থা না থাকায় একটি রেস্তোরাঁ সিলগালা করে দেওয়া হয়েছে। এ ছাড়াও ট্রেড লাইসেন্স নবায়ন না থাকায় আরও তিনটি রেস্তোরাঁকে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অঞ্চল-৬-এর উত্তরা সেক্টর-১২ এলাকায় অভিযান চালান আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান। চারটি রেস্তোরাঁয় যথাযথ অগ্নিনির্বাপক ব্যবস্থা না থাকায় এবং অপরিচ্ছন্ন ও বাসি খাবার বিক্রি করায় মোট ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-১-এর উত্তরা সেক্টর ৭-এর ৫ নম্বর রোডে বিএনএস সেন্টার শপিং মলে অভিযান চালান ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল হাসান। এ সময় ফায়ার সার্ভিসের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ফায়ার সার্ভিসের পর্যবেক্ষণ অনুযায়ী দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার করেছে ভবন কর্তৃপক্ষ। এ সময় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করার নির্দেশনা দেওয়া হয়।

সারাবাংলা/আরএফ/টিআর

ডিএনসিসি ভ্রাম্যমাণ আদালত রেস্তোরাঁ সিলগালা


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর