Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুরে দাঁড়িয়ে সিরিজে সমতা ফেরাবেন জাকের-শান্তরা?

স্পোর্টস ডেস্ক
৬ মার্চ ২০২৪ ০৯:৩৭

সিরিজ বাঁচানোর ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ

টি-টোয়েন্টিতে গত বছরটা দুর্দান্ত কেটেছে বাংলাদেশের। শেষ পাঁচ সিরিজের চারটিতেই জয় শান্তদের, ড্র হয়েছে আরেকটি। এই ফরম্যাটে হঠাৎ বদলে যাওয়া বাংলাদেশ আরেকটি সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নেমেছিল শ্রীলংকার বিপক্ষে। তবে সিলেটে প্রথম ম্যাচে খুব কাছে গিয়েও হারতে হয়েছে জাকের-শান্তদের। প্রথম ম্যাচ হেরে তাই জেগেছে সিরিজ হারের শঙ্কা। আজ একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচে লংকানদের মুখোমুখি হবে বাংলাদেশ। জাকের-মাহমুদউল্লাহরা কি পারবেন ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয়ে সিরিজে সমতা ফেরাতে? নাকি লংকানদের দাপটে পাঁচ সিরিজ পর প্রথমবার সিরিজ হারের স্বাদ পাবে টাইগাররা?

বোলারদের ব্যর্থতায় ২০৭ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে হয়েছিল বাংলাদেশকে। টপ অর্ডার খুব ভালো শুরু এনে না দিলেও অভিজ্ঞ মাহমুদউল্লাহ ও অভিষেক হওয়া জাকেরের দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ বল পর্যন্ত জয়ের আশা বাঁচিয়ে রেখেছিল বাংলাদেশ। বিশেষ করে জাকেরের রেকর্ড ৬ ছক্কায় সাজানো ৬৮ রানের ইনিংসে খুব কাছে গিয়েও ৩ রানে হার মানতে হয়েছে শান্তদের। হারের পর অবশ্য জাকের ও শান্ত দুজনই জানিয়েছিলেন, প্রথম ম্যাচ থেকে শিক্ষা নিয়ে সিরিজে ঘুরে দাঁড়াতে চান তারা।

বাংলাদেশের জয়ের পথে বড় বাধা হয়ে দাঁড়াতে পারে লংকান ব্যাটাররা। মেন্ডিস, সামারাবিক্রমাদের দুর্দান্ত ফর্ম কপালে দুশ্চিন্তার ভাজ ফেলতে বাধ্য বাংলাদেশ অধিনায়ক শান্তর। সাথে যোগ হয়েছে বোলারদের ফর্মহীনতাও। আজকের ম্যাচে তাই আসতে পারে বেশ কিছু পরিবর্তন। একাদশে দেখা যেতে পারে তাইজুল ও তানজিম সাকিবকে। টপ অর্ডার ব্যর্থ হলেও হয়তো সেখানে পরিবর্তন আনবেন না কোচ। সেক্ষেত্রে নিজেদের প্রমাণের আরেকটি সুযোগ পাবেন সৌম্য-লিটনরা।

এদিকে প্রথম ম্যাচে জিতলেও জাকের-রিয়াদদের দুর্দান্ত ব্যাটিংয়ে নিশ্চয়ই খুব বেশি নির্ভার থাকতে পারছেন না লংকান অধিনায়ক আসালাংকা। উইনিং কম্বিনেশন না ভেঙ্গে আগের ম্যাচে একাদশই মাঠে নামাবে শ্রীলংকা। আজও টস হয়ে উঠতে পারে বড় ফ্যাক্টর। সিলেটের মাঠে শিশির থাকায় টসে জিতে আগের ম্যাচের মতোই বোলিংয়ের সিদ্ধান্ত নেবেন দুই অধিনায়ক, এটা অনেকটাই অনুমেয়।

শেষ পর্যন্ত লংকানদের হারিয়ে কি সিরিজে ফিরতে পারবে বাংলাদেশ? নাকি আজও হার মেনে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হারের স্বাদ পেতে হবে শান্তদের? আজ সন্ধ্যা ৬টায় শুরু হতে যাওয়া ম্যাচেই মিলবে তার উত্তর।

সারাবাংলা/এফএম

‘শান্তি মলম দশ টাকা’ জাকের বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ শান্ত সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর