Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোজায় সেনাবাহিনীর সাথে কেন অনুশীলন করবে পাকিস্তান দল?

স্পোর্টস ডেস্ক
৬ মার্চ ২০২৪ ১৪:৩৪

ফিটনেস ইস্যুতে নতুন উদ্যোগ বাবরদের

পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছে বহুবারই। কীভাবে বাবর-রিজওয়ানদের পুরোপুরি ফিট করা যায়, সেই উপায় অনেকদিন ধরেই খুঁজছে পিসিবি। এবার পিসিবির নতুন চেয়ারম্যান মহসিন নাকবি জানালেন, রোজার মাঝেই পাকিস্তানের সেনাবাহিনীর সাথে বিশেষ ক্যাম্পে অংশ নেবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

কিছুদিন আগেই শুরু হয়ে পিএসএল। সেখানে খেলছেন পাকিস্তান জাতীয় দলের সবাই। পিএসএল চলার মাঝেই নাকবি এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, দলের ক্রিকেটারদের ফিটনেস নিয়ে একদমই সন্তুষ্ট নন তিনি। আর এতেই বিশেষ এক পরিকল্পনার কথা ভেবেছেন তিনি, ‘যখন আমি পিএসএলের ম্যাচ দেখছিলাম, তখন একজন ক্রিকেটারকেও খুঁজে পাইনি যে ছক্কা মারতে পারে। কেউ ছক্কা মারলে ভাবতাম বিদেশি কেউ হয়তো মেরেছে। আমি বোর্ডকে জানিয়েছি ফিটনেসের ব্যাপারে বিশেষ ব্যবস্থা নিতে। বিশ্বকাপে আগে আমাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, ইংল্যান্ড। আমরা প্রস্তুতি নেব কখন? এজন্যই আমি কাকুলে(সেনাবাহিনীর ক্যাম্প) সেনাবাহিনীর সাথে বিশেষ ক্যাম্পের আয়োজন করতে যাচ্ছি। এটা আমাদের দলের সবাইকে চাঙ্গা করতে সাহায্য করবে।’

মার্চের ২৫ থেকে শুরু হয়ে এই বিশেষ ক্যাম্প চলবে ৮ এপ্রিল পর্যন্ত। তবে এই ক্যাম্পের কার্যকারিতা নিয়ে এর মাঝেই উঠেছে নানা প্রশ্ন। গত কয়েক মাস ধরেই একটানা ক্রিকেট খেলছেন জাতীয় দলের সবাই। সামনের দিনগুলোতেও আছে অনেক দ্বিপাক্ষিক সিরিজ। এরপর জুনে শুরু টি-২০ বিশ্বকাপ। এর সাথে যোগ হয়েছে রোজার মাস। পুরো ক্যাম্পের সময়টাই পড়েছে রমজান মাসে। সারাদিন রোজা রেখে কীভাবে ক্রিকেটাররা আর্মি ট্রেনিং নেবেন সেটা নিয়েই প্রশ্ন তুলেছেন ক্রিকেটবোদ্ধারা।

পাকিস্তানের ক্রিকেটারদের আর্মি ট্রেনিং নেওয়ার ঘটনা এবারই নতুন নয়। ২০১৬ সালে মিসবাহ-উল-হকের নেতৃত্বে পাকিস্তান দল ইংল্যান্ড সফরের আগে একই ক্যাম্পে ফিটনেসের জন্য ঘাম ঝরিয়েছে। ফলাফলটাও হাতেনাতেই পেয়েছিলেন তারা। ওই সফরে ইংল্যান্ডের সাথে ২-২ এ সিরিজ ড্র করে ইতিহাসের প্রথমবারের মতো টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে উঠেছিল পাকিস্তান। সেই সফরে সেঞ্চুরির পর মিসবাহর সেই বিখ্যাত ‘পুশআপ উদযাপন’ এখনো হয়তো ভোলেননি সমর্থকরা।

সারাবাংলা/এফএম

পাকিস্তান দল সেনাবাহিনী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর