Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁয় ৬টি অবৈধ ইটভাটায় ১০ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ মার্চ ২০২৪ ১৫:০১

নওগাঁ: জেলায় অবৈধভাবে পরিচালনা করার অপরাধে ৬টি ইটভাটার মালিককে ১০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।

৬টি ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদফতর। পরে অবৈধভাবে পরিচালনা করার অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ওই ৬টি ইটভাটা মালিকের ১০ লক্ষ টাকা অর্থদন্ড করা হয়েছে।

বুধবার (৬ মার্চ) সকালে জেলা পরিবেশ অধিদফরের সহকারী পরিচালক মো. মলিন মিয়া এ তথ্য জানান। এর আগে, মঙ্গলবার (৫ মার্চ) সদর ও মান্দা উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দিনব্যাপী এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন। রাজশাহী বিভাগীয় পরিবেশ অধিদফতরের বগুড়া কার্যালয়ের পরিচালক (উপসচিব) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহা. আহসান হাবিব।

মলিন মিয়া জানান, নওগাঁ সদর ও মান্দা উপজেলায় একাধিক ইটভাটা ইটভাটা দীর্ঘ দিন থেকে অবৈধভাবে পরিচালনা করে আসছিল। বিষয়টি জানতে পেরে পরিবেশ অধিদফতর বগুড়া কার্যালয়ের পরিচালক (উপসচিব) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহা. আহসান হাবিবের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে সদর উপজেলার মেসার্স এবিসি ব্রিকসকে দুই লাখ টাকা, মেসার্স মণ্ডল ব্রিকসকে দুই লাখ ও মান্দা উপজেলার মেসার্স এএম ব্রিকসকে এক লাখ, মেসার্স সীমানা ব্রিকসকে দুই লাখ, মেসার্স শাপলা ব্রিকসকে দুই লাখ, মেসার্স মান্দা ব্রিকসকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এতে সর্বমোট ১০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরও জানান, এ সময় পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন। জেলাজুড়ে বায়ুদূষণ নিয়ন্ত্রণে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সারাবাংলা/এনএস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর