Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পৌনে ২ কোটি টাকা আত্মসাৎ, খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে মামলা


৬ মার্চ ২০২৪ ২২:২৭

ময়মনসিংহ: ক্ষমতার অপব্যবহার ও এক কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা মূল্যের চাল এবং ৩৮০টি খালি বস্তা আত্মসাতের অভিযোগে মুক্তাগাছা খাদ্য গুদামের সাবেক কর্মকর্তা মো. শাকিল আহমেদ’র বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৬ মার্চ) বিকেলে দুদক সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহের উপ-সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বাদী হয়ে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মমতাজ পারভীনের কাছে মামলা করেন। দুর্নীতি দমন কমিশনের সরকারি কৌঁসুলি সঞ্জিব কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, অভিযুক্ত শাকিল আহম্মেদ ২০২১ সালের ৯ মার্চ থেকে ২০২৩ সালের ১৭ অক্টোবর পর্যন্ত মুক্তাগাছা খাদ্য গুদামে ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে দ্বায়িত্ব পালন করেন। এর মধ্যে ২০২৩ সালের ১০ অক্টোবর তাকে জামালপুরের দেওয়ানগঞ্জে বদলি করা হয়। কিন্তু ওই বছরের ১৯ অক্টোবরের মধ্যে তাকে দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়। কিন্তু শাকিল আহমেদ তা না করে গা-ঢাকা দেয়।

এ ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটি ওই গুদামে ৩২৮ দশমিক ৯৮০ মেট্রিক টন সিদ্ধ চাল এবং ৩৮০টি খালি বস্তা ঘাটতি পায়। এতে সর্বমোট এক কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা আত্মসাতের অভিযোগ উঠে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মো. শাকিল আহমেদ বলেন, ‘শুনেছি মামলা হয়েছে। এ নিয়ে এখন আমার কিছু বলার নেই।’

দুদক সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহের উপ-সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বলেন, ‘ক্ষমতার অপব্যবহার করে এক কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা মূল্যের চাল এবং ৩৮০টি খালি বস্তা আত্মসাতের অভিযোগে মো. শাকিল আহমেদের নামে মামলা করা হয়েছে।’

অভিযুক্ত মো. শাকিল আহমেদ টাঙ্গাইলের ধনবাড়ি এলাকার নিজবরনী গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে।

খাদ্য গুদাম কর্মকর্তা টপ নিউজ মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর