Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীমান্তবর্তী গ্রাম থেকে ১ কেজির বেশি সোনাসহ আটক এক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২৪ ২৩:৪৩

চুয়াডাঙ্গা: দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী নাস্তিপুর গ্রামে চোরাচালানবিরোধী অভিযানে ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০টি অবৈধ সোনার বারসহ এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি। সেই সঙ্গে চোরাচালানের কাজে ব্যবহৃত তার কাছে থাকা একটি মোবাইল ফোন ও বাইসাইকেল জব্দ করা হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানান।

আটক ব্যক্তি জেলার দামুড়হুদা উপজেলার ঝাঁঝাডাঙ্গা গ্রামের মুজিবুর মন্ডলের ছেলে আল-মামুন মন্ডল (২৮)।

ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, ভারতে সোনা চোরাচালান হবে এমন খবর পেয়ে সীমান্তের প্রধান খুঁটি ৭৮/৮-আর থেকে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর গ্রামের রাস্তার ওপর অবস্থান নেয় বিজিবি। বিকাল প্রায় ৪টার দিকে বাইসাইকেলকযোগে এক ব্যক্তিকে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি সদস্যরা তাকে থামার জন্য বলে। সে পালিয়ে যেতে চাইলে বিজিবি সদস্যরা তাকে আটক করে।

তার দেহ তল্লাশি করে ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০টি (১০০ ভরি) অবৈধ সোনার বারের সন্ধান পায় বিজিবি সদস্যরা। এরপর তাকে আটক করা হয়।

আটক চোরাকারবারী ব্যক্তি আল-মামুন মন্ডলের বিরুদ্ধে বিজিবি সদস্য হাবিলদার আব্দুল হাকিম দর্শনা থানায় মামলা করে তাকে থানায় সোপর্দ করেছে এবং জব্দ করা অবৈধ সোনার বারগুলো পরীক্ষার পর নিশ্চিত হয়ে চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা হচ্ছে, বলেও জানান এই বিজিবি কর্মকর্তা।

সারাবাংলা/এমও

চুয়াডাঙ্গা নাস্তিপুর গ্রাম সীমান্ত সোনার বার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর