Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুমিল্লায় এগিয়ে সূচনা

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২৪ ১৮:১১

কুমিল্লা থেকে: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা। ১০৫ কেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ৫০টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে।

প্রাপ্ত ফলাফল দেখা গেছে, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা তাহসীন বাহার সূচনা (বাস প্রতীক) পেয়েছন ২১ হাজার ৪৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কু (দেয়াল ঘড়ি প্রতীক) পেয়েছেন ১১ হাজার ৯৪৫ ভোট।

এছাড়াও নিজাম উদ্দিন কায়সার (ঘোড়া প্রতীক) পেয়েছেন পাঁচ হাজার ৪৮৫ ভোট আর আর নূর উর রহমান মাহমুদ তানিম (হাতি প্রতীক) পেয়েছেন দুই হাজার ২১০ ভোট।

রোববার (৯ মার্চ) বিকেলে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে, শনিবার (৯ মার্চ) সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। যা চলে বিকেল ৪টা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চলে এ ভোটগ্রহণ। এ উপনির্বাচনে কেবল মেয়র পদে ভোট হয়।

কুসিক উপনির্বাচনে মোট ভোটার দুই লাখ ৪২ হাজার ৪৫৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ১৮ হাজার ১৮২, নারী ভোটার এক লাখ ২৪ হাজার ২৭৪ জন, হিজড়া ভোটার রয়েছেন দুজন। ১০৫টি ভোটকেন্দ্রের মধ্যে স্থায়ী ভোটকক্ষ ৬১৬টি, অস্থায়ী ভোটকক্ষ ২৪টি।

কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, সিটি করপোরেশনের ১০৫টি ভোটকেন্দ্রের প্রতিটিতে পাঁচজন করে পুলিশ সদস্য ও ১২ জন করে আনসার সদস্য নিয়োজিত ছিলেন। এ ছাড়াও প্রতিটি ওয়ার্ডে একটি করে মোবাইল টিম কাজ করে। নির্বাচনে প্রতি তিনটি ওয়ার্ডের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। পুরো সিটিতে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন ছিল। র‍্যাবের টিম মোতায়েন ছিল ২৭টি, পুলিশের স্ট্রাইকিং ফোর্সে ২৭টি, সাধারণ স্ট্রাইকিং ফোর্স ছিল দুটি।

সারাবাংলা/এসবি/এনইউ

কুসিক নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর