Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান হলেন মোতাহারপুত্র লাবু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২৪ ১৮:৫২

সিরাজগঞ্জ: জেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য শামীম তালুকদার লাবু। তিনি জিপ গাড়ি প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। লাবু প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ১২৮ ভোট বেশি পেয়ে বিজয়ী হন।

শামীম তালুকদার লাবু সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি ও ভাষা সৈনিক প্রয়াত মোতাহার হোসেন তালুকদারের কনিষ্ঠ পুত্র এবং সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরীর স্বামী।

শনিবার (৯ মার্চ) বিকেল সাড়ে ৫ টার দিকে জেলা পরিষদ উপনির্বাচনে লাবুর জয়ের বিষয়টি নিশ্চিত করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম।

তিনি বলেন, ‘জিপ গাড়ি প্রতীকে শামীম তালুকদার লাবু ৬৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মকবুল হোসেন মুকুল ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৫০৬ ভোট। এ ছাড়া উড়োজাহাজ প্রতীকে মুহাম্মদ শওকত আলী সেলিম ৩৪, মোটরসাইকেল প্রতীকে আব্দুর রহমান দুই, আনারস প্রতীকে রেফাজ উদ্দিন মাস্টার ১০ এবং চশমা প্রতীকে আব্দুর রহমান পাঁচ ভোট পেয়েছেন।’

এর আগে, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার ৯টি ভোটকেন্দ্রের ১৮টি বুথে ইভিএম (ইলেক্ট্রিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে এ ভোটগ্রহণ সম্পন্ন হয়। নির্বাচন উপলক্ষ্যে কেন্দ্রগুলোতে নেওয়া হয় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, জেলার ৮৩টি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্য, সাতটি পৌরসভার মেয়র-কাউন্সিলর ও নয়টি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা এ নির্বাচনে ভোট দেন। সর্বমোট ১ হাজার ১৯৬টি ভোটারের মধ্যে ১ হাজার ১৯১ জন জনপ্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন সাবেকমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস। তার পদত্যাগে চেয়ারম্যান পদটি শূন্য হয়।

সারাবাংলা/পিটিএম

উপনির্বাচন চেয়ারম্যান টপ নিউজ শামীম তালুকদার লাবু সিরাজগঞ্জ জেলা পরিষদ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর