Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে বইবন্ধুর উৎসবে ১৫ হাজার বই বিনিময়

সারাবাংলা ডেস্ক
১০ মার্চ ২০২৪ ২২:৪১

বই বিনিময় উৎসবে দুই শিশু। ছবি: বইবন্ধু

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে অনুষ্ঠিত হলো দুই দিনব্যাপী ‘বইবন্ধু বই বিনিময় উৎসব’। এবারের উৎসবে প্রায় ১৫ হাজার বই বিনিময় হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

নগরীর সিআরবি শিরিষতলায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহযোগিতায় এ উৎসবের আয়োজন করে ‘জেসিআই ঢাকা অ্যাসপিরেন্টস’ নামে একটি সংগঠন। রোববার (১০ মার্চ) ছিল উৎসবের সমাপনী দিন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দুদিনের আয়োজনে সিআরবিতে বিপুলসংখ্যক বইপ্রেমীর মিলনমেলা ঘটে। স্বতঃস্ফূর্তভাবে এসেছিলেন লেখক-পাঠকরাও।

উৎসবে প্রায় ১৫ হাজার বই বিনিময় হয়েছে। ছবি: বইবন্ধু

বইকে সহজলভ্য করে সবার হাতের কাছে পৌঁছে দিতে ২০১৮ সাল থেকে কাজ করে যাচ্ছে বইবন্ধু। গণপরিবহন পাঠাগার, হাসপাতাল পাঠাগার, তৃতীয় লিঙ্গদের জন্য পাঠাগার, সেলুন পাঠাগার হিসেবে ‘নরসুন্দর পাঠাগার’, বিচ পাঠাগার, বইবন্ধু টু আওয়ার্স লাইব্রেরি, দুই টাকার বুক কাউন্টার, স্ব-শিক্ষার পাঠশালা, সিড ফর প্লাস্টিকসহ নানা কার্যক্রম আছে সংগঠনটির।

২০২১ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকার রবীন্দ্র সরোবরে বইবন্ধু প্রথম বই বিনিময় উৎসব আয়োজন করে। একই বছরে চট্টগ্রাম পর্ব অনুষ্ঠিত হয় অক্টোবরে। এরপর আরও দুবার ঢাকা-চট্টগ্রামে বই বিনিময় উৎসব আয়োজিত হয়। এবার তৃতীয়বারের মতো চট্টগ্রামে বই বিনিময় উৎসব আয়োজিত হলো।

সারাবাংলা/আরডি/টিআর

বই বিনিময় বই বিনিময় উৎসব বইবন্ধু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর