Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিইউজেতে ২ সভাপতি: সোহেল ১ম বছর, পরের বছরের দায়িত্বে তপু

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ মার্চ ২০২৪ ২১:৫৬

ঢাকা: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাহী পরিষদ নির্বাচন-২০২৪ এ দুইজন যৌথভাবে সভাপতি নির্বাচিত হয়েছেন। ডিইউজের ইতিহাসে এই প্রথমবার এমন সিদ্ধান্তের কথা জানান নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ফরিদ হোসেন। ভোটের ফলাফলে সভাপতি প্রার্থী সোহেল হায়দার চৌধুরী পান ৮১২ ভোট, একই সংখ্যক ভোট পান অপর সভাপতি প্রার্থী সাজ্জাদ আলম খান তপু। ফলে নির্বাচন কমিশন দুই বছরের কমিটি পরিচালনার জন্য টসের উদ্যোগ নেয়। টস অনুযায়ী প্রথম বছর দায়িত্ব পালন করবেন সোহেল হায়দার চৌধুরী ও পরের বছর দায়িত্ব পালন করবেন সাজ্জাদ আলম খান তপু।

এদিকে সাধারণ সম্পাদক পদে জিতেছেন আক্তার হোসেন। তিনি পেয়েছেন ৬৩৭ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে ৭৪১ ভোট পেয়ে জিতেছেন নজরুল ইসলাম মিঠু। সহ-সভাপতি হয়েছেন ইব্রাহিম খলিল খোকন। তিনি পেয়েছেন ৫২৩ ভোট। যুগ্ম সম্পাদক হয়েছেন মো. শাহজাহান মিঞা। তিনি পেয়েছেন ৫১৪ ভোট।

ডিইউজের কোষাধ্যক্ষ হয়েছেন সোহেলী চৌধুরী। তিনি পেয়েছেন ৫৫০ ভোট। সাংগঠনিক সম্পাদক হয়েছেন গোলাম মুজতবা ধ্রুব। তিনি সর্বোচ্চ ৯৪৭ ভোট পেয়েছেন।

আইন বিষয়ক সম্পাদক হয়েছেন আসাদুর রহমান। তিনি পেয়েছেন ৮৭৬ ভোট। প্রচার-প্রকাশনা সম্পাদক পদে ৭৪৮ ভোট পেয়ে জিতেছেন মুহাম্মদ মামুন শেখ। দফতর সম্পাদক নির্বাচিত হয়েছেন জান্নাতুল ফেরদৌস চৌধুরী। তিনি পেয়েছেন ৭১৭ ভোট।

কল্যাণ সম্পাদক পদে পাস করেছেন শাহজাহান স্বপন। তিনি পেয়েছেন ৭১৬ ভোট।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে জিতেছেন দুলাল খান। তিনি পেয়েছেন ৫৭৪ ভোট। নারী বিষয়ক সম্পাদক পদে জিতেছেন সুমি খান। তিনি পেয়েছেন ৬০৭ ভোট।

এ ছাড়া নির্বাহী পরিষদ সদস্য পদে জয়ী হয়েছেন জি এম মাসুদ ঢালী (৭৪১ ভোট), নাসরীন গীতি (৬৯৪ ভোট), এ এম শাহজাহান মিয়া (৬৪৭ ভোট), আনোয়ার সাদাত সবুজ (৫৪৬ ভোট), সাজেদা হক (৫২৯ ভোট), আহমেদ মুশফিকা নাজনীন (৫০৯ ভোট), রারজানা সুলতানা (৫০৩ ভোট), অনজন রহমান (৪৮৮ ভোট)।

সারাবাংলা/ইউজে/একে

টপ নিউজ ডিইউজে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি সাজ্জাদ আলম খান তপু সোহেল হায়দার চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর