Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজাদপুরে অনুমোদনহীন অবৈধ ৯ ইটভাটাকে ৪৬ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ মার্চ ২০২৪ ১৬:৫১

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে অনুমোদনহীন ও অবৈধ ৯টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪৬ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। একইসঙ্গে সাতটি ইটভাটা এক্সক্যাভেটর দিয়ে ভেঙে ফেলা হয়েছে।

সোমবার (১১ মার্চ) দুপুরে এ তথ্য জানিয়েছেন সিরাজগঞ্জ পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল গফুর।

এর আগে রোববার (১০ মার্চ) দিনভর শাহজাদপুর উপজেলার ৯টি ইটভাটায় এ অভিযান চালানো হয়। জেলা প্রশাসনের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) কাজী তামজীদ আহমেদ। এ সময় পরিবেশ অধিদফতরের পরিদর্শক শাহিন আলম, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে শাহজাদপুর উপজেলার মেসার্স এমআরএম ব্রিকসের দুটি ইট ভাটাকে ১২ লাখ টাকা, মেসার্স এমএমএইচ ব্রিকসের দুটি ভাটাকে সাত লাখ টাকা, মেসার্স এমএসবি ব্রিকসকে ছয় লাখ টাকা, মেসার্স এবিএম ব্রিকসকে ছয় লাখ টাকা, মেসার্স এসআরএম ব্রিকসকে ছয় লাখ, মেসার্স এমএইচটি ব্রিকসকে পাঁচ লাখ ও মেসার্স কেবিএম ব্রিকসকে চার লাখ টাকা জরিমানা করা হয়।

সিরাজগঞ্জ পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল গফুর বলেন, শাহজাদপুরে অবৈধভাবে ইটভাটা পরিচালনার তথ্য ছিল। ওই তথ্য অনুযায়ী ৯টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসব ভাটার পরিবেশ অধিদফতরের ছাড়পত্র নেই। নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করে আসছিল। এ জন্য ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে ভাটা মালিকদের জরিমানা করা হয়। একইসঙ্গে সাতটি ইটভাটা এক্সক্যাভেটর দিয়ে ভেঙে ফেলা হয়েছে।

সারাবাংলা/টিআর

ইট ভাটা ইট ভাটাকে জরিমানা পরিবেশ অধিদফতর সিরাজগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর