Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন সময়ে চলছে অফিস-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২৪ ১৩:১১

ঢাকা: রমজান উপলক্ষে নতুন সময়সূচিতে সরকারি অফিস-আদালত শুরু হয়েছে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, মঙ্গলবার (১২ মার্চ) সকাল ৯টা থেকে অফিস শুরু হয়েছে, চলবে বিকাল ৩টা পর্যন্ত। একই সময় ধরে চলবে ব্যাংক ও আদালতের কার্যক্রম।

প্রশাসনের কেন্দ্র বিন্দু সচিবালয়েও সকাল ৯টা থেকে অফিস শুরু হয়েছে। তবে প্রথম রমজানে অন্য দিনের মতো জাঁকজমক ছিল না সচিবালয়ের পরিবেশ। দর্শনার্থীদের সংখ্যাও ছিল কম। সচিবালয়ের প্রবেশ দ্বারে নিরাপত্তা কর্মীদের ক্ষেত্রেও দেখা গেছে ঢিলেঢালা ভাব। যারা ডিউটি করছেন তাদের বেশিরভাগই মুসলিম ধর্মের বাইরে অন্য ধর্মের।

এদিকে মন্ত্রণালয়েও প্রথম রমজানে চলছে ঢিলেঢালা। মঙ্গলবার একনেক বৈঠক থাকায় অনেক মন্ত্রী, সচিব ছিলেন পরিকল্পনা কমিশনে। যেসব কর্মকর্তাকে সচিবালয়ে দেখা গেছে, তাদের অনেকটা কাজে ব্যস্ত থাকতে দেখা গেলেও কর্মচারীদের ক্ষেত্রে অনেকটা গল্পে, বসেই কাটাতে দেখা গেছে।

এর আগে, গত ২৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে হিজরি ১৪৪৫ (২০২৪ খ্রিস্টাব্দ) সালের পবিত্র রমজান মাসে সব সরকারি, আধা-সরকারি স্বায়ত্তশাসিত ও আধা-সরকারি প্রতিষ্ঠানের জন্য অফিস সময়সূচি নির্ধারণ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। পরে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। সে অনুযায়ী, সরকারি অফিমে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে সাপ্তাহিক ছুটি আগের মতোই শুক্র ও শনিবার থাকছে।

সারাবাংলা/ জেআর/এনএস

অফিস-আদালত টপ নিউজ রমজান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর