Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ দাবিতে ক্লাস বর্জনের ঘোষণা কুবি শিক্ষক সমিতির

কুবি করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২৪ ২১:৪০

কুবি: সাত দফা দাবিতে আগামী ১৩ ও ১৪ মার্চ ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার (১২ মার্চ) শিক্ষক সমিতির জরুরি সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) কুবি শিক্ষক সমিতি জরুরি কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কুবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ড. মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দাবিসমূহের সমাধান করার জন্য উপাচার্য এবং প্রশাসন বরাবর লিখিতভাবে জানানো হয়েছে। বারবার শিক্ষক সমিতির সদস্যরা উপাচার্যকে মৌখিকভাবে অনুরোধ করার পরও উপাচার্য কার্যকরি কোনো উদ্যোগ গ্রহণ না করার কারণে শিক্ষক সমিতির সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্তসমূহ গ্রহণ করা হয়।

এছাড়াও ১৮ তারিখের মধ্যে দাবিগুলোর বাস্তবায়নের কার্যকর কোনো উদ্যোগ গ্রহণ করা না হলে ১৯ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত ক্লাস কার্যক্রম বন্ধ থাকবে বলে জানা গেছে।

কুবি উপাচার্যের ‘শিক্ষকরা এক কলম লিখতে পারে না’ করা মন্তব্যের নিন্দা প্রস্তাব ও বক্তব্য প্রত্যাহারের অনুরোধের সিদ্ধান্ত গৃহীত হয়েছে সভায়।

শিক্ষকদের দাবিসমূহ হলো—উপাচার্যের উপস্থিতিতে শিক্ষকদের ওপর হামলার বিচার, প্রক্টরের অপসারণ, ঢাকাস্থ গেস্টহাউস অবমুক্ত করা, অধ্যাপকদের পদোন্নতি, আইন মোতাবেক বিভাগীয় প্রধান ও ডিন নিয়োগ, শিক্ষক নিয়োগ, পদোন্নতি ও স্থায়ীকরণের ক্ষেত্রে আইন বহির্ভূত অবৈধ শর্ত আরোপ নিষ্পত্তিকরণ, বিতর্কিত শিক্ষাছুটি নীতিমালা রহিত করণ, ৮৬তম সিন্ডিকেট সভায় অনুমোদিত স্থায়ীকরণ সংক্রান্ত সিদ্ধান্ত বাতিল।

সারাবাংলা/এনইউ

কুবি ক্লাস বর্জন টপ নিউজ শিক্ষক সমিতি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর