Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকার বিপক্ষে ওপেনিং জুটি নিয়ে ধোঁয়াশা

স্পোর্টস ডেস্ক
১৩ মার্চ ২০২৪ ০৮:৪৩

লংকানদের বিপক্ষে ওপেনিং জুটিতে থাকছেন কারা?

ওপেনিং জুটি বাংলাদেশ দলের মাথাব্যথার কারণ বহু বছর ধরেই। আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত হওয়ার পর থেকে এই পজিশনে খুব একটা থিতু হতে পারেননি কেউই। দীর্ঘ সময় তামিম ইকবাল একপ্রান্ত আগলে রাখলেও তার সঙ্গী হিসাবেও এসেছে নানা পরিবর্তন। তামিমের অনুপস্থিতিতেও বদলায়নি পরিস্থিতি। প্রায় প্রতি সিরিজেই নতুন ওপেনিং জুটি দেখেছে বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে স্কোয়াডে আছেন বেশ কয়েকজন ওপেনার। চট্টগ্রামের প্রথম ম্যাচে ওপেনিং জুটিতে দেখা যাবে কোন দুইজনকে, সেটা নিয়ে ধোঁয়াশা রয়েই গেছে।

সৌম্য সরকার, লিটন দাস, এনামুল হক বিজয়, তানজিদ তামিম; বাংলাদেশের স্কোয়াডে আছেন চার ওপেনার। তাদের ছাড়াও মেহেদি হাসান মিরাজেরও আছে ওপেনিংয়ের অভিজ্ঞতা। সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ওপেনিংয়ে নেমেছিলেন সৌম্য-বিজয় জুটি। বিজয় খুব একটা ভালো পারফর্ম করতে না পারলেও আলো ছড়িয়েছেন সৌম্য। দুর্দান্ত প্রত্যাবর্তনে জানান দিয়েছেন, এখনো ফুরিয়ে জাননি তিনি। লংকানদের বিপক্ষে ওপেনিংয়ের এক প্রান্তে তাই অনেকটাই নিশ্চিত সৌম্যর নামা। অধিনায়ক শান্তও ম্যাচের আগের সংবাদ সম্মেলনে তেমন ইঙ্গিতই দিয়েছেন। শান্তর পাশাপাশি কোচ হাথুরুসিংহেও সৌম্যর সাথে আলাদাভাবে বেশ খানিকটা সময় আলোচনা করেছেন অনুশীলনে।

সংবাদ সম্মেলনে শান্ত জানিয়েছেন, নিউজিল্যান্ডের সিরিজের ব্যাটিং অর্ডারে খুব একটা পরিবর্তন আনতে চান না তারা। ব্যাটিং অর্ডার নিয়েও পরিস্কার করে কিছু বলতে চাননি শান্ত, ‘কাল যখন ব্যাটিংয়ে নামবো, তখনই জানতে পারবেন। পুরোটাই দলের পরিকল্পনা। দলের জন্য যার যেখানে প্রয়োজন হবে সেটাই করা হবে। কিন্তু এখন এটা বলতে চাইছি না। নিউজিল্যান্ডের বিপক্ষে যে খেললাম তখন খুব একটা বদল হয়নি দল। সাকিব ভাই নাই, সমন্বয়ে একটু এদিক সেদিক হবেই। এটা মাথায় রেখেই দল সাজাবো। আমাদের জন্য যা ভালো হবে সেটাই করবো। আশা করছি ব্যাটিং অর্ডার থিতু হবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের হিসাব করলে সৌম্যর সাথে বিজয়েরই নামার কথা। শান্ত নেমেছিলেন তিনে, লিটন চারে। তবে তানজিদ তামিম স্কোয়াডে থাকায় কিছুটা পরিবর্তন হয়তো আসতেও পারে। ওপেনিংয়ে বিজয়ের ব্যর্থতা ও চারে নেমে লিটনের ভালো কিছু করতে না পারা ম্যানেজমেন্টকে নতুনভাবে ভাবতে বাধ্য করতে পারেন।

বিজয়-লিটন ওপেনিংয়ে না থাকলে সৌম্যর সঙ্গী হিসাবে আসতে পারেন তামিম। তবে দুইজন বাঁহাতি ওপেনারকে নামানোর চেয়ে বাঁহাতি-ডানহাতি কম্বিনেশনটা ধরে রাখতে চাইবেন শান্ত। সেক্ষেত্রে বিজয়-লিটন যদি নাই নামেন, সারপ্রাইজ প্যাকেজ হিসাবে সৌম্যর সঙ্গী হতে পারেন মিরাজ। বেশ কয়েকবার ওপেনিংয়ে নেমে মারকুটে ব্যাটিং করে নজর কেরেছেন তিনি। শেষ পর্যন্ত কোন দুইজন নামবেন ওপেনিংয়ে, সেটার জন্য অপেক্ষা করতে হবে আজ দুপুর পর্যন্ত।

আজ দুপুর ২.৩০ মিনিটে চট্টগ্রামে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে হারের পর এই সিরিজেই ঘুরে দাঁড়াতে চাইবেন শান্তরা।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

টপ নিউজ তামিম বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ বিজয় লিটন শান্ত সৌম্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর