Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে সোনা চোরাচালান মামলায় ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২৪ ১৫:৩৮

মানিকগঞ্জ: মানিকগঞ্জে সোনা চোরাচালান মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৩ মার্চ) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সাতক্ষীরা কলরোয়া উপজেলার ইয়াহিয়া আমিন, যশোরের ঝিকরগাছার আমিনুর রহমান, মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মনিরুজ্জামান রনি, ঢাকার এ্যালিফ্যান্ট রোডের জাহিদুল ইসলাম ও জহিুরুল ইসলাম।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ৪ অক্টোবর আসামিরা ধানমন্ডির শংকর বাসস্ট্যান্ড থেকে একটি বাসে যাত্রীবেশে প্রায় ৪৪ কেজি সোনা পাচারের উদ্দেশ্যে বেনাপোল যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব এই খবর পাওয়ার পর মানিকগঞ্জ সদর থানা পুলিশের সহায়তায় ঢাকা-আরিচা মহাসড়কের তরা এলাকায় চেকপোস্ট বসায়। এসময় বাস থেকে নেমে আসামিরা দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে তাদেরকে র‌্যাব ও পুলিশ আটকের পর দেহ তল্লাশি করে ২২৭টি সোনার বার উদ্ধার করেন। যার ভার ওজন প্রায় ৪৪ কেজি।

এ ঘটনায় পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত এই মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন। চোরাচালান মামলায় সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড হওয়ায় সন্তোষ জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী মথুর নাথ সরকার।

অপরদিকে, এই রায়ে অসন্তোষ জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম বাদশা ও মো. লুৎফর রহমান। আইনজীবী নজরুল ইসলাম বাদশা রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন।

সারাবাংলা/ইআ

৫ জনের যাবজ্জীবন টপ নিউজ মানিকগঞ্জ সোনা চোরাচালান মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর