Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীমান্তের ইছামতী নদী থেকে ৪০ পিস সোনার বারসহ লাশ উদ্ধার

লোকাল করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২৪ ১৭:৫৯

বেনাপোল: বেনাপোল সীমান্তের ইছামতী নদী থেকে ৫ কেজি ২০০ গ্রাম ওজনের ৪০ পিস সোনার বারসহ মশিয়ার রহমান (৫৫) নামে এক পাচারকারীর লাশ উদ্ধার করেছ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা।

বুধবার (১৩ মার্চ) বেলা ২টার সময় বেনাপোল অগ্রভুলোট সীমান্তের ইছামতী নদী থেকে লাশ উদ্ধার করা হয়। নিহত ব্যক্তি শার্শা উপজেলার গোগা ইউনিয়নের হরিশ্চন্দ্রপুর গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে মশিউর রহমান।

নিহতের পরিবার জানান, গত ১০ মার্চ দুপুর ২টার সময় নিহত মশিয়ার রহমানকে তার বাড়ি থেকে, রহিম ও জমাল নামের দুই ব্যক্তি ডেকে নিয়ে আসে। তার এক ঘণ্টা পর রহিমের ছেলে তাদের খবর দেয় মশিয়ার রহমান বাংলাদেশ-ভারত সীমান্তঘেঁষা ইছামতী নদীতে ডুবে গেছে। পরে বিজিবি ও বিএসএফ সমন্বয় করে ইছামতী নদীতে খোঁজাখুঁজি করে।

পরিবারের পক্ষ থেকে আরও জানানো হয়, বুধবার (১৩ মার্চ) দুপুর ১২টার সময় লোকমুখে জানতে পারি ইছামতী নদীতে তার লাশ ভাসছে। শনাক্তের পর বিজিবি ও পুলিশ তার লাশ উদ্ধার করে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মুহাম্মদ খুরশীদ আনোয়ার জনান, অগ্রভুলোট সীমান্তের ইছামতী নদী থেকে ৫ কেজি ২০০ গ্রাম ওজনের ৪০ পিস সোনার বারসহ মশিয়ার রহমান নামে এক সোনাপাচারকারী লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা লাশ শার্শা থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়া জব্দ করা সোনার আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ১০ লাখ টাকা।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, সোনাসহ ইছামতী নদী থেকে মশিয়ার রহমান নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলেও তিনি জানান।

সারাবাংলা/এমও

ইছামতী নদী বিজিবি বেনাপোল লাশ উদ্ধার সোনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর