Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকায় স্বস্তির বৃষ্টি, কমতে পারে দিনের তাপমাত্রা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০২৪ ১৬:০৮

ঢাকা: ঢাকার আকাশে বৃষ্টির দেখা মিলেছে। আর এই বৃষ্টি ভ্যাপসা গরমে জনজীবনে এনে দিয়েছে স্বস্তি। আবহাওয়া অধিদফতর বলছে, সারাদেশেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এ সময় দিনের তাপমাত্রা কমতে পারে, অপরিবর্তিত থাকতে পারে রাতের তাপমাত্রা।

বৃহস্পতিবার (১৪ মার্চ) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চঞ্চলসহ খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিজ্ঞাপন

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানিয়েছেন, শুক্রবারও (১৫ মার্চ) খুলনা, বরিশাল এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শুক্রবারও সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়া শনিবারও (১৬ মার্চ) খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এদিন সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও জানান তিনি।

তবে বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থার ক্ষেত্রে সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

এদিকে বৃহস্পতিবার রাজধানী ঢাকার আকাশে সকালে রোদের দেখা মিললেও দুপুরের পর থেকে মেঘ জমে। এরপর শুরু হয় ঝুম বৃষ্টি। যদিও সে বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী হয়নি।

আবহাওয়ার সিনপটিক অবস্থা বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সারাবাংলা/জেআর/ইআ

টপ নিউজ রাজধানীতে স্বস্তির বৃষ্টি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর