Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কলিং অ্যাপ ‘আলাপ’কে জনপ্রিয় করতে পলকের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০২৪ ১৭:২৪

ঢাকা: বিটিসিএল’র কলিং সেবা অ্যাপ ‘আলাপ’কে গ্রাহকদের কাছে জনপ্রিয় করে তুলতে কার্যকর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের বার্ষিক উন্নয়ন কর্মসূচি পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন। এদিন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী পলক বলেন, ‘আলাপ অ্যাপে একসঙ্গে ২০ লাখ গ্রাহকের ভিডিও কল করার সক্ষমতা তৈরি, আইডি ছাড়াই মোবাইল নম্বরের মাধ‌্যমে হোয়াটস অ‌্যাপ’র মতো সহজে অ‌্যাপসটি ডাউনলোড উপযোগী করতে হবে। ল‌্যান্ড ফোনের নম্বর হিসেবে অ‌্যাপটিতে ইনকামিং ও আউটগোয়িং কল করা ও কল গ্রহণের সুবিধা নিশ্চিত করতে হবে।’

এ ছাড়াও, তিনি চলতি অর্থবছরে এডিপি বাস্তবায়ন অগ্রগতিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে জাতীয় অগ্রগতির তালিকায় সর্বোচ্চ স্থান অর্জনে করণীয় বিষয়ে পরামর্শ দেন।

সভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, বিটিআরসি, ডাক অধিদফতর, বিটিসিএল, টেলিযোগাযোগ অধিদফতর, সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, টেলিটক এবং টেশিসসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন সংস্থা প্রধানরা এবং বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

সভায় টেলিযোগাযোগ বিভাগের চলতি অর্থবছরে গৃহীত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি তুলে ধরা হয়। সংস্থা প্রধান ও প্রকল্প পরিচালকরা নিজ নিজ প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি তুলে ধরেন।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

আলাপ কলিং অ্যাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর