Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিল্পমন্ত্রীর বক্তব্যে বিব্রত আওয়ামী লীগ: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ মার্চ ২০২৪ ১৪:৩০

ঢাকা: ‘আঙুর-খেজুর নয়, বরই-পেয়ারা দিয়ে ইফতার করুন’—শিল্পমন্ত্রীর এমন বক্তব্যে আওয়ামী লীগ বিব্রত বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৫ মার্চ) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সমসাময়িক বিষয়ে এক বিফ্রিংয়ে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শিল্পমন্ত্রীর বক্তব্যে আওয়ামী লীগ বিব্রত। দায়িত্বশীল ব্যক্তিদের দায়িত্ব নিয়ে কথা বলা উচিত।

সরকার সিন্ডিকেট দমনে ব্যর্থও নয়, তাদের কাছে জিম্মিও নয় মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাজার নিয়ন্ত্রণে সরকার অ্যাকশানে আছে। সরকার নিয়মিত কাজ করছে, ফলাফল আসবেই। সিন্ডিকেট ভাঙবে। এর সঙ্গে কারা কারা জড়িত সেটা খতিয়ে দেখা হবে।

সরকারবিরোধী মনোভাব থেকে এ সিন্ডিকেট হচ্ছে কি না সেটি সরকার খতিয়ে দেখছে বলেও জানান তিনি।

গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচনের মাধ্যমে সরকারের পরিবর্তন হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন,
নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের বিকল্প কোনো ব্যবস্থা নেই। সরকারের পরিবর্তন চাইলে বিএনপিকে আরেকটা নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বিএনপি নেতাদের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতারা এখন আরাম আয়েশে ছুটি কাটাচ্ছে। আর তাদের কর্মী বাহিনী যাদের তারা মাঠে নামিয়েছিল ক্ষমতা খুব সন্নিকটে এমন আশা দিয়ে সেই কর্মীরা এখন সারা দেশে হতাশা। বিএনপি আন্দোলনের সক্ষমতা হারিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে ওবায়দুল কাদের বলেন, জনগণ বিএনপির সঙ্গে নেই, জনগণ আন্দোলনে নেই, জনগণ শেখ হাসিনার ওপর খুশি। জনগণ প্রধানমন্ত্রীর নেতৃত্বে খুশি। এই দেশে ৭৫ পরবর্তীকালে শেখ হাসিনার চেয়ে দক্ষ, জনপ্রিয় আর কোনো নেতার জন্ম হয়নি।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সায়েম খানসহ অন্যান্যরা।

সারাবাংলা/এনআর/এনইউ

আওয়ামী লীগ কাদের বক্তব্য শিল্পমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর