Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইফতারে ব্যাটারির পানি খেয়ে হাসপাতালে ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ মার্চ ২০২৪ ১৪:৪১

কক্সবাজার: জেলার উখিয়া উপজেলায় ইফতারের সময় ভুল করে ‘ব্যাটারির পানি পান’ করে অসুস্থ হওয়ায় চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তারা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় ইফতারের সময় উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের গয়ালমারা এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল হুদা এ তথ্য জানান।

অসুস্থরা হলেন— গয়ালমারা এলাকার নাজির হোসেনের ছেলে নুরুল হাকিম (১৮), মৃত আশু মিয়ার ছেলে নুরুল বশর (৩২), মৃত সোনা মিয়ার ছেলে আব্দুল কাদের (৩২) ও ইমাম শরীফের ছেলে ইসহাক আহমদ (৬২)। তারা সকলেই আত্মীয় ও প্রতিবেশী।

অসুস্থদের স্বজনের বরাতে নুরুল হুদা বলেন, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উখিয়ার রত্নাপালং ইউনিয়নের গয়ালমারা স্টেশনে স্থানীয় একটি টমটমের (ইজিবাইক) গ্যারেজে দোকান মালিক ও কর্মচারীরা ইফতারের আয়োজন করে। এতে ভুল বশত ব্যাটারির পানি নিয়ে শরবত তৈরি করা হয়। পরে ইফতারের সময়ে ওই চারজন শরবত পান করেন। সামান্য করে শরবত খাওয়ার পরে বুক জ্বালা-পোড়া ও বমি হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক চারজনকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠান।

অসুস্থ নুরুল হাকিম বলেন, গত বুধবার (১৩ মার্চ) রাতে দোকানের মালিক এক শিশু কর্মচারীকে পরদিন (বৃহস্পতিবার) ইফতারের শরবত তৈরির জন্য এক বোতল পানি পাশের দোকানে ফ্রিজে রাখতে বলেন। এ সময় শিশুটি গ্যারেজের ব্যাটারির পানি ভুলে করে ফ্রিজে রেখে আসেন। বৃহস্পতিবার সন্ধ্যায় শরবত তৈরির জন্য ফ্রিজে রাখা বোতলটি আনা হয়। যথারীতি পানির ওই বোতলে লেবু, চিনি ও ট্যাং দিয়ে শরবতও তৈরি করা হয়।

অসুস্থের এক স্বজন বলেন, ইফতারে ওই শরবত একে একে চারজনেই পান করেন। কয়েক চুমক শরবত পান করে ভিন্ন স্বাদের মনে হওয়ায় অবশিষ্টগুলো রেখে দেন। এক পর্যায়ে তাদের বুকে জ্বালা-পোড়া ও বমি শুরু হলে তারা অসুস্থ হয়ে পড়েন।

অসুস্থ ইসহাক আহমদের ভাগ্নে মিন্টু চৌধুরী বলেন, হাসপাতালে চিকিৎসাধীন চারজনের মধ্যে দুইজনের কিছুটা কম হলেও অপর দুইজনের অবস্থা গুরুতর। তবে চিকিৎসকরা জানিয়েছেন, তারা আশঙ্কামুক্ত রয়েছেন।

সারাবাংলা/ওএফএইচ/এনএস

উখিয়া উপজেলা কক্সবাজার টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর