Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিনাজপুরে ৩ ইট ভাটার কার্যক্রম স্থগিত, ৫ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ মার্চ ২০২৪ ১৮:০২

দিনাজপুর: ফুলবাড়ীতে পরিবেশের ছাড়পত্র, ইট পোড়ানো লাইন্সেস ও অনুমতি ছাড়াই কৃষিজমির মাটি ব্যবহারের অভিযোগে ৩ ইট ভাটার কার্যক্রম স্থগিত করা হয়েছে। একইসঙ্গে ওই তিনটি ইটভাটা আমিন ব্রিকস, রহমান ব্রিকস ও ইসলাম ব্রিকসের কাছ থেকে ৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাফর আরিফ চৌধুরীর নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন, দিনাজপুর পরিবেশ অধিদফতরের পরিচালক মো. রানায়েত আলী রেজা, ফুলবাড়ী থানার এএসআই শহিদুল ইসলামসহ পুলিশ ফোর্স ও ফায়ার সার্ভিসের একটি দল।

ফুলবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী বলেন, ‘উপজেলার সবচেয়ে বড় ৩টি ইট ভাটা দীর্ঘদিন যাবৎ পরিবেশের ছাড়পত্র ছাড়াই চলছিল। সেখানে লাইন্সেস ছাড়াই ইট পোড়ানো ও অনুমতি ছাড়াই কৃষিজমির মাটি ব্যবহার করছে এমন অভিযোগ পেয়ে আমরা ভাটাগুলোতে অভিযান পরিচালনা করে আমিন ব্রিকসকে ২ লাখ টাকা, ইসলাম ব্রিকসকে ২ লাখ টাকা ও রহমান ব্রিকসকে ১ লাখ টাকাসহ মোট ৫ লাখ টাকা জরিমানা আদায় করেছি। সেই সঙ্গে ভাটার সব কার্যক্রম স্থগিত করা হয়েছে।’

সারাবাংলা/এমও

ইট ভাটা জরিমানা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর