Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি বাম গণতান্ত্রিক জোটের

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ মার্চ ২০২৪ ১৭:৩৪

ঢাকা: সারাদেশে সর্বজনীন রেশন ব্যবস্থা, ন্যায্যমূল্যের দোকান চালু করা ছাড়া দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা যাবে না বলে জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। রোববার (১৭ মার্চ) সিপিবি’র কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোট ঢাকা মহানগরের সভায় নেতারা এসব কথা বলেন।

নেতারা বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার নানা কথা বলছে এমনকি পণ্যের দাম বেঁধেও দিয়েছে। কিন্তু এ বিষয়ে কার্যকর ভ‚মিকা না নেওয়ায় বাজার চলছে তার ইচ্ছামত। মুক্তবাজারের নামে বাজার সিন্ডিকেটের গুটিকয়েক মানুষ, চাঁদাবাজ কমিশনভোগীদের পকেটে যাচ্ছে জনগণের টাকা। আর এসব হচ্ছে ক্ষমতাসীনদের প্রশ্রয়ে।’

সভায় নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দ্রব্যমূল্য সহনশীল পর্যায়ে রাখার ও বিদ্যুৎ জ্বালানির দাম কমানোর দাবিতে আগামী ২০ মার্চ, বুধবার, সকাল ১০টায় রাজধানীর কারওয়ান বাজারের সামনে, ২৩ মার্চ, শনিবার, বিকাল ৪টায় মিরপুর ১০ নম্বর ও ২৪ মার্চ, রোববার, সকাল ৯টায় শান্তিনগর বাজারের সামনে বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করা হয়।

জোটের ঢাকা মহানগরের সমন্বয়ক তৈমুর আলম খান অপুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সম্পাদকণ্ডলী সদস্য নজরুল ইসলাম, বাম গণতান্ত্রিক জোট ঢাকা মহানগর ও বাসদের নেতা খালেকুজ্জামান লিপনসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/এমও

ন্যায্যমূল্যের দোকান বাম গণতান্ত্রিক জোট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর