Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবন্তিকার আত্মহননে অভিযুক্তদের শাস্তি চেয়ে জবিতে মশাল মিছিল

জবি করেসপন্ডেন্ট
১৭ মার্চ ২০২৪ ২৩:১৬

ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে মশাল মিছিল করেন জবি শিক্ষার্থীরা। ছবি: সারাবাংলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্তদের শাস্তি চেয়ে মশাল মিছিল করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মশাল মিছিল থেকে আন্দোলনকারীরা দাবি আদায়ে নতুন করে সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন।

রোববার (১৭ মার্চ) রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বর থেকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আন্দোলনকারীরা মশাল মিছিল বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ চত্বর হয়ে ক্যাম্পাস ঘুরে ভিক্টোরিয়া পার্ক ঘুরে প্রধান ফটকে অবস্থান নেয়।

মশাল মিছিল শেষে ছয় দফা দাবি জানান আন্দোলনকারীরা। দাবিগুলো হলো— অবিলম্বে তদন্ত করে জবি থেকে অভিযুক্তদের স্থায়ী বহিষ্কার করতে হবে; অভিযুক্তদের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে তদন্তসাপেক্ষে জবাবদিহিতার আওতায় আনতে হবে; আগে ঘটে যাওয়া সব নিপীড়নের বিচার দ্রুততম সময়ের মধ্যে নিশ্চিত করতে হবে; দ্রুততম সময়ে নিরপেক্ষ যৌন নিপীড়ন দমন সেল গঠন করতে হবে; প্রতিটি বিভাগে অভিযোগ বাক্স স্থাপন করতে হবে; এবং মনোরোগ বিশেষজ্ঞ নিয়োগ দিতে হবে।

মশাল মিছিল পরবর্তী সমাবেশে জবি শিক্ষার্থীরা ছয় দফা দাবি জানান, সেগুলো বাস্তবায়নে সাত দিনের আলটিমেটামও দেন। ছবি: সারাবাংলা

এসব দাবি আগামী সাত কার্যদিবসের মধ্যে বাস্তবায়নের আলটিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা। এর মধ্যে দাবি বাস্তবায়ন করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন তারা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে একই সময়ে বামপন্থি ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা প্রতীকী আন্দোলন করেন। গলায় রশি বেঁধে ও মুখে টেপ মেরে তারা অভিযুক্তদের শাস্তির দাবি জানান।

আরও পড়ুন-

সারাবাংলা/টিআর

অবন্তিকার আত্মহত্যা জগন্নাথ বিশ্ববিদ্যালয় জবি ফাইরুজ অবন্তিকা মশাল মিছিল


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর