Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিম কোর্ট বারে মারামারি: ব্যারিস্টার কাজলের জামিন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ মার্চ ২০২৪ ১৬:২৫

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হাতাহাতি ও মারামারির ঘটনায় করা মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৮ মার্চ) ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোরশেদ আলমের আদালতে শুনানি শেষে কাজলের জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে, গত ১০ মার্চ কাজলকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক আবুল কালাম আজাদ। অন্যদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষে গত ১৪ মার্চ তাকে আদালতে হাজির করা হয়। তদন্তকারী কর্মকর্তা তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তার আগে, গত ৯ মার্চ সন্ধ্যায় রাজধানীর পল্টনের তোপখানা রোডে নিজ চেম্বার থেকে কাজলকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। এরপর সুপ্রিম কোর্ট বারে মারামারির ঘটনায় তাকে গ্রেফতার দেখানো হয়।

গত ৮ মার্চ সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩০-৪০ জনের বিরুদ্ধে সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান সিদ্দিকী সাইফ বাদী হয়ে হত্যাচেষ্টার অভিযোগে এ মামলা করেন।

মামলায় ভোট গণনা ছাড়াই জোর করে সম্পাদক পদের ফলাফল ঘোষণা, একটি আইফোন, পকেট থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেওয়া এবং রড, লাঠি ও চেয়ার দিয়ে হামলার অভিযোগ করা হয়েছে।

বিজ্ঞাপন

মামলায় সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে সম্পাদক পদে সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথি, বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জনকে আসামি করা হয়।

প্রধান আসামি আইনজীবী নাহিদ সুলতানা যুথি যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রী।

মামলায় অন্য আসামিরা হলেন- আইনজীবী মো. জাকির হোসেন ওরফে মাসুদ (৫৫), শাকিলা রৌশন, কাজী বশির আহম্মেদ, ওসমান, আরিফ, সুমন, তুষার, রবিউল, ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা), সাইদুর রহমান জুয়েল (৪০), অলিউর, যুবলীগ নেতা জয়দেব নন্দী, মাইন উদ্দিন রানা, মশিউর রহমান সুমন, কামাল হোসেন, আসলাম রাইয়ান, তরিকুল ও সোহাগ।

সারাবাংলা/কেআইএফ/ইআ

জামিন নামঞ্জুর টপ নিউজ রুহুল কুদ্দুস কাজল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর