Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেআইনিভাবে সিএনজি আটকের অভিযোগে ২ এসআইয়ের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ মার্চ ২০২৪ ১৭:০২

রাঙ্গামাটি: আইনবহির্ভুতভাবে দুটি সিএনজি অটোরিকশা আটকের অভিযোগে রাঙ্গামাটির কোতোয়ালি থানা পুলিশের দুই উপ-পরিদর্শকের (এসআই) বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপারকে (সদর সার্কেল) ৪৮ ঘন্টার মধ্যে তদন্ত রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন।

সোমবার (১৮ মার্চ) সকালে রাঙ্গামাটির অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাহাব উদ্দীনের আদালতে মামলাটি দায়ের করেন মো. বেলাল হোসেন (৪৮) নামের সিএনজি অটোরিকশার ওই মালিক। তবে দুটি সিএনজি অটোরিকশার একটি তার স্ত্রীর নামেই কেনা। মামলায় কোতোয়ালি থানার এসআই ইরফান উদ্দিন রাজীব ও ক্য লাহ্ চিং মারমাকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

মামলায় অভিযোগ আনা হয়েছে, কোতোয়ালি থানার দুই এসআই ইরফান ও ক্য লাহ চিং গত ১৫ মার্চ (শুক্রবার) দুপুর আড়াইটার দিকে ভেদভেদি সিএনজিস্টেশন থেকে কোনো ধরণের কারণ দর্শানো ও ব্যাখ্যা গ্রহণ ছাড়াই মামলার বাদী ও তাত স্ত্রী নামে কেনা অটোরিকশা দুটি আটক করেন।

আটকের পর ২৪ ঘন্টার মধ্যে আদালতে জব্দ তালিকা প্রেরণের জন্য আইনে বলা থাকলে এসআই ইরফান উদ্দিন রাজীব ও ক্য লাহ্ চিং মারমা অটোরিকশা কোতোয়ালি থানায় নিয়ে যান এবং পরে মোটা অংকের টাকা দাবি করেন- বলেও উল্লেখ করা হয় মামলার আবেদনে।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাশেদ ইকবাল জানান, ১৫ মার্চ দুপুরে ভেদভেদী থেকে দুই সিএনজি অটোরিকশা দুই পুলিশ কর্মকর্তা আটক করলেও তারা কোন কারণে আটক করেছেন বিষয়ে কোনো ব্যাখ্যা ও বিজ্ঞ আদালতে তালিকা প্রেরণ করেননি। এ ঘটনায় মামলার আবেদনটি বিজ্ঞ আদালত আমলে নিয়ে ৪৮ ঘন্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সদরের সার্কেল এসপিকে নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

এসআইয়ের বিরুদ্ধে মামলা রাঙ্গামাটি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর