Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুথীর জামিন আবেদন শুনতে বিব্রত হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ মার্চ ২০২৪ ১৯:৩৪

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গণনা ও ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে মারামারির ঘটনায় দায়ের করা মামলায় সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথীসহ চার জনের আগাম জামিন আবেদন শুনতে বিব্রতবোধ করেছেন হাইকোর্ট।

সোমবার (১৮ মার্চ) বিচারপতি মোহাম্মদ সেলিম ও বিচারপতি সাহেদ নুরুদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে তার জামিন আবেদন শুনানির জন্য উপস্থাপন করা হলে আদালত বিব্রতবোধ করেন।

বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন নাহিদ সুলতানা যুথীর আইনজীবী শেখ আওসাফুর রহমান। তিনি বলেন, ‘আজ যুথীসহ চার জনের আগাম জামিন আবেদন বিচারপতি মোহাম্মদ সেলিম ও বিচারপতি সাহেদ নুরুদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চে উপস্থাপন করা হলে বেঞ্চের জুনিয়র বিচারপতি মামলাটি শুনতে বিব্রতবোধ করেন। সে কারণে মামলাটি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। এখন প্রধান বিচারপতি চার জনের আগাম জামিন আবেদন শুনানির জন্য নতুন বেঞ্চ নির্ধারণ করে দিলে সেই বেঞ্চে জামিন শুনানি হবে।’

নাহিদ সুলতানা যুথী ছাড়াও এ মামলার আসামি মো. জাকির হোসেন ওরফে মাসুদ শাকিলা রৌশন, ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা) ও নূরে আলম সোহাগ। আদালতে যুথীসহ তিনজের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন আইনজীবী শেখ আওসাফুর রহমান বুলু। আর নূরে আলম সোগাগের পক্ষে ছিলেন আইনজীবী মুহাম্মদ মাহবুবুর রহমান খান।

এর আগে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাশোসিয়েশন) নির্বাচনের পর হাতাহাতি ও মারামারির অভিযোগে দায়ের করা মামলায় জামিন নিতে হাইকোর্টে আবেদন করেছিলেন নাহিদ সুলতানা যুথী ও অন্যান্যরা। সিনিয়র আইনজীবী শেখ আওসাফুর রহমান বুলু জামিন আবেদন শুনানির জন্য উপস্থাপন করেন।

তারও আগে, গত ৭ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে ভোট গণনার সময়ে মারামারির ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়। সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ বাদী হয়ে তাকে হতে চেষ্টার অভিযোগ শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন।

মামলায় স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী, বিএনপি সমর্থিত নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জনকে আসামি করা হয়। এ ছাড়াও, মামলায় অজ্ঞাতনামা আরও ৩০/৪০ জনকে আসামি করা হয়েছে।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

জামিন টপ নিউজ নাহিদ সুলতানা যুথী বিব্রত হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর