Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জমি নিয়ে সংঘর্ষে আহত কৃষকের মৃত্যু, লাশ কাঁধে থানা ঘেরাও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ মার্চ ২০২৪ ২০:৩৪

গাইবান্ধা: জেলার ফুলছড়িতে জমিজমা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত নুরুন্নবী মিয়া (৫০) মারা গেছেন। এ ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ মার্চ) ভোর ৪টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত নুরুন্নবী শেখ দক্ষিণ বুরাইল গ্রামের গ্যাদা শেখের ছেলে।

এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে নিহতের স্বজন ও গ্রামবাসীরা নুরন্নবী মিয়ার লাশ কাঁধে থানা ঘেরাও করে। যদিও পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

স্থানীয় সূত্রে জানা যায়, নুরুন্নবী শেখের সঙ্গে প্রতিবেশিদের একটি জমি নিয়ে বিরোধ চলছিল। সোমবার (১৮ মার্চ) সকালে নুরুন্নবী সেই জমিতে নামলে প্রতিপক্ষ তার ওপর হামলা করে। এতে নুরন্নবীসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। পরে নুরুন্নবীকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ (মঙ্গলবার) ভোরে তিনি মারা যান।

খবর পেয়ে নিহতের স্বজনরা হত্যাকারীদের বিচারের দাবিতে লাশ নিয়ে ফুলছড়ি থানা ঘেরাও করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের তর্কাকর্তি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তখন উত্তেজিত গ্রামবাসীকে ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে। এক পর্যায়ে স্বজনদের কাছ থেকে লাশ নিয়ে পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালে পাঠায়।

এ ঘটনায় নিহতের ভাই দুলা মিয়া বাদী হয়ে ফুলছড়ি থানায় মামলা দায়ের করলে পুলিশ প্রতিপক্ষের আব্দুল গোফফার ও জহুরুল মিয়া নামের দু’জনকে গ্রেফতার করে।

ঘটনার সত্যতা স্বীকার করে ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) রাফিকুজ্জামান বসুনিয়া বলেন, ‘নিহতের স্বজন ও গ্রামবাসীরা লাশ নিয়ে থানায় এসে পুলিশের সঙ্গে বিশৃঙ্খলা সৃষ্টি করে। পরে পুলিশ তাদের কাছ থেকে লাশ নিয়ে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেয়। এ ঘটনায় মামলা নেওয়া হয়েছে এবং দুজনকে গ্রেফতার করা হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’

সারাবাংলা/পিটিএম

জমি টপ নিউজ থানা ঘেরাও সংঘর্ষ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর