Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিষিদ্ধ হয়ে টেস্ট সিরিজে নেই অবসর ভেঙে ফেরা হাসারাঙ্গা

স্পোর্টস ডেস্ক
১৯ মার্চ ২০২৪ ২১:০৭

নিষিদ্ধ হলেন হাসারাঙ্গা

অবসর ভেঙে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে স্কোয়াডে ফিরেছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে সিরিজ শুরুর আগেই দুঃসংবাদ শুনলেন তিনি। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সাথে অসদাচরণের কারণে ২ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন এই লংকান স্পিনার। আর এই নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি।

নিষেধাজ্ঞার কারণে টি-২০ সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি হাসারাঙ্গা। শেষ টি-২০ ও ওয়ানডে সিরিজে খেলেছেন তিনি। টেস্ট সিরিজ শুরুর আগেই ৮ মাস হলো সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় বলা হাসারাঙ্গা অবসর ভেঙে স্কোয়াডে ফিরেছেন। তবে সিরিজ শুরুর আগে আবার নিষেধাজ্ঞায় পড়ে সিরিজ শেষ হয়ে গেল তার।

চট্টগ্রামের তৃতীয় ওয়ানডের ৩৭ তম ওভারে আম্পায়ারের হাত থেকে ক্যাপ বাজেভাবে কেড়ে নিয়েছিলেন। পাশাপাশি ম্যাচে বেশ কয়েকবার আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতাও করতে দেখা গেছে তাকে। আর এতেই অসদাচরণের অভিযোগে হাসারাঙ্গাকে ৩টি ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি, সাথে করা হয়েছে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানাও। গত ২৪ মাসে এটি তার ৮ম ডিমেরিট পয়েন্ট।

আর নিয়ম অনুযায়ী ৮ ডিমেরিট পয়েন্ট হলে দুটি টেস্ট অথবা চারটি ওয়ানডে, টি-২০র যেটি আগে হবে সেখানে নিষিদ্ধ হবেন ক্রিকেটাররা। ২ টেস্ট আগে হওয়ায় বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেই তাই নিষেধাজ্ঞার কবলে পড়তে হচ্ছে হাসারাঙ্গাকে। হাসারাঙ্গার পাশাপাশি আম্পায়ারদের সাথে বাজে আচরণের কারণে লংকান অধিনায়ক কুশল মেন্ডিসও ৩টি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন, পেয়েছেন ৫০ শতাংশ ম্যাচ ফির জরিমানাও। হাসারাঙ্গার বদলি হিসেবে লংকান স্কোয়াডে কে আসবে, সেটা এখনো জানায়নি শ্রীলংকা।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

টপ নিউজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর