Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘যদি মানুষের পাশে থাকি তাহলেই বাংলাদেশ উন্নত-স্মার্ট হয়ে উঠবে’

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ মার্চ ২০২৪ ২১:২৭

ঢাকা: মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি বলেছেন, যদি আমরা মানুষের পাশে থাকতে পারি, তাহলে বাংলাদেশ অবশ্যই ক্ষুধা, দারিদ্রমুক্ত, উন্নত ও স্মার্ট দেশ হিসেবে গড়ে উঠবে।

মঙ্গলবার (১৯ মার্চ) রাজধানীর মহাখালীর সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এদিন দেশব্যাপী যুবলীগের ইফতার সামগ্রী বিতরণ উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

প্রধান অতিথির বক্তব্যে সিমিন হোসেন রিমি বলেন, ‘১৯৭৫ এর পরে দেশে যে ধ্বংসলীলা দেখেছি, আমরা আর তা দেখতে চাই না। আজ ফিলিস্তিনের গাজায় এত এত শিশু বাচ্চা মারা যাচ্ছে, এটা নিয়ে কেউ প্রতিবাদ করে না।’ তিনি বলেন, ‘আজ আমরা বাংলাদেশকে উচ্চতর পর্যায়ে নিয়ে গিয়েছি। সেটার কেউ প্রশংসা করে না।’

বিরোধী রাজনৈতিক দলগুলোর সমালোচনা করে তিনি আরও বলেন, ‘ফিলিস্তিনের গাজায় শত শিশু পাঁচ দিন ধরে মরে পড়ে আছে। বিদ্যুৎ নাই, পানি নাই, খাবার নাই- এটা নিয়ে কেউ কথা বলতে পারে না। এই পবিত্র মাসে আমরা যেন আরও সংযমী হই, একে অন্যের সহযোগী হই। আমরা মানুষকে ভালোবাসি। কারণ, মানুষ মানুষের জন্য। দরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের এই উদ্যোগকে আমি স্বাগত জানাচ্ছি।’

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের জননেত্রী শেখ হাসিনা ২০৪১ সালের উন্নত ও স্মার্ট বাংলাদেশে যে স্বপ্ন দেখিয়েছেন, যে পথ নির্দেশ করেছেন, আমরা সে পথে এগিয়ে যাব ইনশাল্লাহ।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আওয়ামী যুবলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো. সাদ্দাম হোসেন পাভেল, এমপি।

এদিন ঢাকা-১৭ আসনের ৭০০ দরিদ্র অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। ইফতার সামগ্রীর মধ্যে ছিল- পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, সয়াবিন তেল দুই লিটার, আলু দুই কেজি, পেঁয়াজ এক কেজি, ছোলা এক কেজি এবং খেজুর।

ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- যুবলীগের যুগ্ম সম্পাদক রফিকুল আলম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, যুবলীগ নেতা প্রকৌশলী মৃণাল কান্তি জোয়ার্দার প্রমুখ।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

উন্নত বাংলাদেশ সিমিন হোসেন রিমি স্মার্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর