Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভাঙার কথা বলে ব্যর্থতার দায় ভিন্ন দিকে ধাবিত করতে পারবেন না’

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ মার্চ ২০২৪ ১৭:৪৯

ঢাকা: আওয়ামী লীগের পক্ষ থেকে বিএনপিকে ভাঙার চেষ্টা করা হয়েছে— বিএনরপি মহাসচিবের এমন বক্তব্যকে দলের ব্যর্থতার দায় ভিন্ন দিকে ধাবিত করার চেষ্টার সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, ভাঙবে কোনটা? যেটা আস্ত থাকে, সেটা না ভাঙে! যেটা ধ্বংসের ট্রেনে উঠে গেছে ওই দল নিয়ে আমাদের বা বাংলার জনগণের কোনো মাথা ব্যথা নেই। কাজেই ভাঙার কথা বলে উদোর পিন্ডি বুদোর ঘাড়ে দিয়ে আপনাদের নেতৃত্বের ব্যর্থতা, কাপুরুষতা ও লন্ডনের কুলাঙ্গার তারেক রহমানের দায়বদ্ধতাকে ভিন্ন দিকে ধাবিত করতে পারবেন না।

বিজ্ঞাপন

বুধবার (২০ মার্চ) দুপুরে কাকরাইলে আইডিবি মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী এ সময় আরও বলেন, লন্ডনের সুতা টান যতদিন না ছাড়তে পারবেন ততদিন এ দেশের রাজনীতিতে আপনারা কোনো ভূমিকা রাখতে পারবেন না। কাজেই বিএনপিকে রক্ষা করতে হলে আওয়ামী লীগকে নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই।

১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর এই দেশকে জিয়াউর রহমান, হুসেইন মুহম্মদ এরশাদ ও খালেদা জিয়া মিনি পাকিস্তান বানানোর চেষ্টা করেছিলেন বলে অভিযোগ করেন জাহাঙ্গীর কবির নানক। বলেন, বিদেশ থেকে সেই বাংলাদেশে ফিরে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বন্দি গণতন্ত্রকে মানুষের দরবারে পৌঁছে দিয়েছেন। মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছেন। ষড়যন্ত্রের রাজনীতি চিরতরে বন্ধ করেছেন। বাংলাদেশকে সঠিক ধারায় এগিয়ে নিয়েছেন। বাঙালি জাতিকে বিশ্বের কাছে একটি সুপ্রতিষ্ঠিত আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

বিজ্ঞাপন

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচন হয়ে গেল। সেই নির্বাচন জনগণ ভোট দিলো। আর মির্জা ফখরুল আলমগীর বলেন, একতরফা নির্বাচন হয়েছে। সেই নির্বাচন জনগণ মানে না। মির্জা ফখরুল সাহেব, জনগণ যে মানে না বলছেন, কোন জায়গায় কী মাপকাঠিতে ফেলে বলছেন যে মানে না? জনগণ তো ৭ জানুয়ারি নির্বাচনে ভোট দিতে এসেছে।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ভুল পথে গিয়ে কত রাজনৈতিক দলে ধ্বংস হয়ে গেছে! যারা বিরাট বিরাট দল করে ভোটের বাক্সে লাথি মেরেছিল, যারা ভোটকে অবজ্ঞা করে দেশে অন্য কিছু করতে চেয়েছিল, সেইসব রাজনৈতিক দল কিন্তু অবশিষ্ট নেই। কাজেই আপনাদের যেহেতু কিছুই অবশিষ্টই নেই, সেইটা ভাঙবে কোথায়?

বিএনপিকে ‘সঠিক ধারা’য় রাজনীতি করার আহ্বান জানিয়ে নানক বলেন, আপনারা রাজনীতির সঠিক ধারায় আসুন, সুস্থ ধারায় আসুন। তাহলেই টিকে থাকতে পারবেন রাজনৈতিকভাবে। না হলে আপনাদের ধ্বংস অনিবার্য।

দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আমাদের মনে রাখতে হবে, আমাদের অনেক কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে। একটি সাম্প্রদায়িক গোষ্ঠী বাংলাদেশে কচ্ছপের গতির মতো এগিয়ে যাচ্ছে। তাদের দিকে নজর রাখতে হবে। সেই উগ্র সাম্প্রদায়িক জঙ্গিবাদী গোষ্ঠী জামায়াত-শিবিরের দিকে নজর রাখতে হবে। আমাদের চোখের আড়ালে এই জামায়াত-শিবির শক্তি যেন দেশে গেঁড়ে বসতে না পারে, সেদিকে সতর্ক থাকতে হবে।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ম আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। অনুষ্ঠানে সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তব্য দেন।

সারাবাংলা/এনআর/টিআর

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর