Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত খালেদে প্রথম সেশন বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
২২ মার্চ ২০২৪ ১২:০৬

প্রথম সেশনে চালকের আসনে বাংলাদেশ

সিলেটে টসের লড়াইয়ে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক শান্ত। পিচে ঘাস থাকায় তিন পেসার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। লংকানদের বিপক্ষে সেই পেসাররাই বাংলাদেশকে বসিয়েছে চালকের আসনে। এই সেশনে স্পিনাররা করেননি একটি ওভারও! খালেদ আহমেদের ৩ উইকেটের সাথে শরিফুল-নাহিদদের দুর্দান্ত বোলিংয়ে লাঞ্চের আগেই ৫ উইকেট হারিয়ে ধুঁকছে শ্রীলংকা। প্রথম দিনে লাঞ্চ পর্যন্ত শ্রীলংকার স্কোর ৫ উইকেটে ৯২ রান।

বোলিংয়ে নেমে নিজের প্রথম ওভারেই উইকেট পান খালেদ। ২ রান করা মাদুশকা খালেদের বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন। স্লিপে দুর্দান্ত এক ক্যাচ নিয়েছেন মিরাজ। এরপর দ্বিতীয় উইকেটে জুটি গড়ে কিছুটা সামাল দেন কুশল মেন্ডিস ও দিমুথ করুনারত্নে। ৩৭ রানের সেই জুটি ভাঙ্গেন খালেদই। ১২তম ওভারে ১৬ রান করা মেন্ডিস জাকিরের হাতে ক্যাচ দিয়ে ফিরলে দ্বিতীয় উইকেট পান খালেদ। সেই ওভারেই দুর্দান্ত এক ইনসুইঙ্গারে করুনারত্নেকে বোল্ড করে উল্লাসে মাতেন খালেদ। করুনারত্নে ফিরেছেন ১৭ রানে।

ম্যাথিউসও খুব বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। ৫ রানের মাথায় শান্তর দারুণ এক থ্রোতে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে তাকে। কিছু সময় পর চান্দিমাল আউট হয়েছেন শরিফুলের বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে, তার রান তখন ৯। ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে রীতিমত ধুঁকছে শ্রীলংকা। ঠিক এর পরের বলেই ফিরতে পারতেন কামিন্দু মেন্ডিস। তার সহজ ক্যাচ মিস করেছেন জয়।

লাঞ্চের আগের সময়টা মেন্ডিসকে নিয়ে দেখে শুনেই পার করেছেন একপ্রান্ত আগলে রেখে ব্যাটিং করা ধনঞ্জয়া ডি সিল্ভা। তিনি অপরাজিত আছেন ২৫ রানে, মেন্ডিস করেছেন ১১ রান।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

খালেদ টপ নিউজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর